ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

চার মাস পর খুলছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
চার মাস পর খুলছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

রংপুর: চার মাস বন্ধ থাকার পর রোববার (২২ মার্চ) খুলছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)। দায়িত্বশীল একাধিক সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।



এদিকে বিশ্ববিদ্যালয় খ‍ুলছে এমন খবরে শনিবার (২১ মার্চ) সকাল থেকেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ বিভিন্ন বেসরকারি ছাত্রাবাসগুলোতে ফিরতে শুরু করেছে।

আন্দোলনক‍ারীদের বাধার মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন কতটা সফল হবে, এমন প্রশ্নের উত্তরে নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা জানান, আন্দোলনকারী শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের সঙ্গে উপাচার্যের একাধিক বৈঠক ব্যর্থ হওয়ায় বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র তাবিউর রহমান জানান, একজন মানুষের জন্য বিশ্ববিদ্যালয় অচল হয়ে থাকতে পারে না। যত দ্রুত সম্ভব উপাচার্যকে অপসারণের মাধ্যমে বিশ্ববিদ্যালয় সচল করা উচিত।

আমাদের এক দফা, এক দাবি। উপাচার্যের অপসারণের এ দাবিতে আমরা অনড়, বলেন তাবিউর রহমান।
 
তিনি আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ করিনি। ছাত্ররাই তাদের বিভিন্ন দাবি আদায়ে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে।

এদিকে মতামত জানতে চাইলে কয়েকজন ছাত্র বলেন, শিক্ষকদের একটি অংশ নিজেদের স্বার্থ হাসিলের জন্য বিশ্ববিদ্যালয়ের সাত হাজার ছাত্র- ছাত্রীকে জিম্মি করে আন্দোলন চালিয়ে আসছে। আমরা ক্লাস করতে চাই। আর পিছিয়ে যেতে চাই না।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মার্চ ২১, ১০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।