ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিরা জয়ী

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিরা জয়ী

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগপন্থি ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ (হলুদ প্যানেল) এর প্রার্থীরা।

নির্বাচনে ১৫ পদের ১৪টিতেই জয়লাভ করেন তারা।

অপর একটি পদে জয়লাভ করেছেন বিএনপি-জামায়াতপন্থি ‘জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক’ (সাদা প্যানেল) এর প্রার্থী।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালক ড. মো হাবিবুর রহমান।

সভাপতি পদে সাদা প্যানেলের ড. মো. আবু বকরকে বিপুল ব্যবধানে হারিয়ে নির্বাচিত হন প্রণিবিদ্যা বিভাগের শিক্ষক ও প্রগতিশীল শিক্ষক সমাজের সাবেক আহ্বায়ক প্রফেস ড. আনন্দ কুমার সাহা।

সাধারণ সম্পাদক পদে সাদা প্যানেলের ড. মো. আব্দুল আলিমকে হারিয়ে জয়লাভ করেন হলুদ প্যানেলের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. মুহা. রেজাউল করিম বাদল।

এছাড়া হলুদ প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন, সহ সভাপতি পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম রফিকুল আহসান  রঞ্জু, কোষাধ্যক্ষ মার্কেটিং বিভাগের ড. মো. ওমর ফারুক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মো. শাতিল সিরাজ শুভ।

সাদা প্যানেল থেকে সদস্য পদে একমাত্র বিজয়ী হলেন সংগীত বিভাগের সহকারী অধ্যাপক সনজিদা মঈন।

নির্বাচন পরিচালক ড. মো. হাবিবুর রহমান জানান, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১১৭০ ভোটারের মধ্যে ৯৬০ জন ভোট দেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।