ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ছাত্রলীগ নেতার নির্যাতনের প্রতিবাদে জাবিতে ব্যবসায়ীদের ধর্মঘট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
ছাত্রলীগ নেতার নির্যাতনের প্রতিবাদে জাবিতে ব্যবসায়ীদের ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতার নির্যাতনের প্রতিবাদে ধর্মঘট ডেকেছেন বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকার দোকান মালিকরা।

মাওলানা ভাসানী হলের অধীনে প্রায় ২১টি দোকান বন্ধ রেখে বিচারের দাবিতে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তারা।



রোববার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রক্টরের কার্যালয়ে এসে লিখিত অভিযোগ জমা দেন দোকান মালিকরা।

এদিকে দোকান বন্ধ থাকায় খাবার না পেয়ে বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগে বলা হয়, শনিবার (২১ মার্চ) দুপুরে আ.ফ.ম কামাল উদ্দিন হলের আবাসিক ছাত্র ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান প্রত্যয়(ইংরেজি বিভাগ, ৪১তম ব্যাচ) দোকানদার নাহিদের কাছে সিগারেট চান। কিন্তু তার দোকানে সিগারেট না থাকায় নাহিদ সিগারেট দিতে অপারগতা জানান। এ সময় প্রত্যয় নাহিদকে অন্য দোকান থেকে সিগারেট কিনে আনতে বলেন।

কিন্তু নাহিদের দোকানে ক্রেতাদের ভীড় থাকায় অন্য দোকান থেকে সিগারেট আনতে দেরি হয়। এতে প্রত্যয় নাহিদের পরিবার নিয়ে গালিগালাজ করেন এবং দোকানের পিছনে নিয়ে মারধর করেন। বাঁশ দিয়ে নাহিদের বাম হাতের আঙ্গুলে আঘাত করেন এবং মারতে মারতে গেঞ্জি ও লুঙ্গি ছিড়ে ফেলেন।

এ ঘটনার প্রতিবাদে রোববার সকাল থেকে ওই এলাকার ২১টি ভাতের হোটেল এবং চায়ের দোকান বন্ধ করে দেন দোকান মালিকরা। তারা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচার দাবি করেছেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান বলেন, সন্ধ্যায় দোকান মালিকদের সঙ্গে বৈঠক রয়েছে। সেখানে তাদের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ব্যস্ত থাকায় কোনো কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।