ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের দাবিতে হরগঙ্গা কলেজে ভাঙচুর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের দাবিতে হরগঙ্গা কলেজে ভাঙচুর

মুন্সীগঞ্জ: আসন্ন এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে মুন্সীগঞ্জ শহরের সরকারি হরগঙ্গা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে দু’টি কক্ষ ভাঙচুর করেছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা।

রোববার (২২ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে কলেজের মানবিক শাখার কয়েকশ’ শিক্ষার্থী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল থেকে হামলা চালিয়ে এ ভাঙচুর করে।

এ সময় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা শিক্ষকদের কক্ষের দরজা-জানালা ও অফিস কক্ষের কম্পিউটারও ভাঙচুর করে।

হরগঙ্গা কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবু আহম্মদ আহসান কবীর মিছিল ও ভাঙচুরের সত্যতা নিশ্চিত করেন।  

তিনি জানান, আগামী ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এ পরীক্ষায় সরকারি হরগঙ্গা কলেজের মানবিক শাখার ৬শ’ শিক্ষার্থীর কেন্দ্র দেওয়া হয়েছে রামপাল কলেজে যা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে।

এ কারণে রামপাল কলেজের ওই পরীক্ষা কেন্দ্রটি পরিবর্তনের দাবিতে সরকারি হরগঙ্গা কলেজের মানবিক শাখার বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা মিছিল শেষে কলেজের শিক্ষক ও অফিস কক্ষে ভাঙচুর করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ফকির দুপুরে বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ কলেজ ক্যাম্পাসে গিয়ে পরীক্ষার্থীদের শান্ত করে। ফের কোনো অপ্রীতীকর ঘটনা যেন না ঘটে সেজন্য কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।