ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে ভিসির পক্ষে-বিপক্ষে মানববন্ধন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
বাকৃবিতে ভিসির পক্ষে-বিপক্ষে মানববন্ধন

বাকৃবি (ময়মনসিংহ): নারী কেলেঙ্কারি, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসির পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগ পন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।   
  
এদিকে, ভিসির পক্ষ নিয়ে পাল্টা মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বাকৃবি কমান্ডের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

  
  
সংশ্লিষ্টরা জানায়, রোববার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে ভিসি অধ্যাপক ড. রফিকুল হকের পদত্যাগের দাবিতে মানববন্ধনের করে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের শতাধিক শিক্ষক।   
  
এ সময় ফোরামের সভাপতি অধ্যাপক ড. এ কে এম শামসুদ্দীনের সভাপতিত্বে ড. মনিরুজ্জামান, অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।   
  
এর আগে, শনিবার সন্ধ্যায় ফোরামের জরুরি মিটিংয়ে ভিসি পদত্যাগ না করলে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও ইউজিসির কাছে তার কুকর্ম তুলে ধরা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।   
  
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ডের ব্যানারে ভিসিকে নির্দোষ দাবি করে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শতাধিক কর্মকর্তা-কর্মচারী।   
  
পরে, দুপুর দেড়টার দিকে একই দাবিতে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- মুক্তিযোদ্ধা সংসদ বাকৃবি ইউনিটের কমান্ডার মীর সিরাজুল ইসলাম।   
  
লিখিত বক্তব্যে তিনি বলেন, কতিপয় শিক্ষক তাদের স্বার্থ হাসিলের জন্য ভিসির সম্মানের উপর আঘাত হেনেছে এবং একজন মক্তিযোদ্ধাকে জাতির সামনে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াসে লিপ্ত হয়েছে।   
  
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।