ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে প্রশাসনিক পদ থেকে ৪৮ শিক্ষকের পদত্যাগ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৫
বাকৃবিতে প্রশাসনিক পদ থেকে ৪৮ শিক্ষকের পদত্যাগ

বাকৃবি (ময়মনসিংহ): নারী কেলেঙ্কারি, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হকের পদত্যাগ দাবিতে সব প্রশাসনিক পদ থেকে রেজিস্ট্রারের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন আওয়ামীপন্থি ৪৮ শিক্ষক।

মঙ্গলবার (২৪ মার্চ) পদত্যাগপত্রের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল খালেক।



তবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ও প্রক্টর পদত্যাগপত্র জমা দেননি বলে জানান তিনি।

রেজিস্ট্রার আব্দুল খালেক বলেন, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রশাসনিক দায়িত্বে থাকা ৪৮ জন শিক্ষকের পদত্যাগপত্র রেজিস্ট্রারের কাছে জমা দেন। পদত্যাগপত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে দাপ্তরিক কোনো সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

সোমবার বিশ্ববিদ্যালয়ের টিএসসির সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ও প্রক্টরসহ প্রায় ৮০ জন শিক্ষক পদত্যাগপত্র জমা দেবেন বলে জানানো হয়। এর মধ্যে ৪৮ জন শিক্ষকের পদত্যাগপত্র জমা দেওয়া হয়েছে।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এ কে এম শামসুদ্দীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এনামুল হকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে পদত্যাগের বিষয়ে ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জহিরুল হক খন্দকার বলেন, সবার পদত্যাগপত্র জমা দেওয়ার পর আমি পদত্যাগের বিষয়টি ভেবে দেখবো। এখন কিছুই বলতে পারছি না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. হারুন-অর-রশীদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলার স্বার্থে আমি এখনই পদত্যাগের কথা ভাবছি না।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।