ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গ্রিন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫
গ্রিন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উদযাপন করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন কর‍া হয়।



আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার ৪৪ বছর পার হয়ে গেছে কিন্তু যে স্বপ্ন লালন করে এদেশের জনগণ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল, সে স্বপ্ন এখনও পূর্ণতা পায়নি। বর্তমান প্রজন্মকে আজ জানতে হবে স্বাধীনতার প্রকৃত ইতিহাস। আজ সময় এসেছে, জাতি হিসেবে আমাদের আত্ম-সমালোচনা করার এবং নতুন প্রাণচাঞ্চল্যে স্বাধীনতার মূল উদ্দেশ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার।

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

এ সময় গ্রিন ইউনিভার্সিটির ট্রেজারার ও ছাত্র-বিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ, রেজিস্ট্রার লে. কর্ণেল মো. আলী আম্বিয়াল হক খান (অব.), তড়িৎ ও প্রকৌশল বিভাগের (ইইই) একাডেমিক অ্যাডভাইজার প্রফেসর ড. মো. কামরুল আহসান, ইইই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মুহিবুল হক ভূইয়া, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শুক্রবার (২৭ মার্চ) এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।