ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এইচএসসি পরীক্ষা

আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫
আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক রোববার সংগৃহীত

ঢাকা: আসন্ন এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার (২৯ মার্চ) সকাল ১১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে।



শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য জানিয়েছেন।

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে অংশ নেবে প্রায় ১২ লাখ শিক্ষার্থী।

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা বাংলানিউজকে জানিয়েছেন, হরতাল-অবরোধ চললেও সূচি অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

এর আগে বিএনপি জোটের হরতালের কারণে নির্ধারিত সূচি অনুযায়ী এসএসসি পরীক্ষা নিতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। টানা অবরোধের মধ্যে শুক্র ও শনিবার পরীক্ষা নেওয়া হচ্ছে।

এইচএসসি পরীক্ষা সূচি অনুযায়ী গ্রহণ করতে গত বৃহস্পতিবার বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আধা সরকারি পত্র দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগকেও চিঠি দেওয়া হয়।

ফেব্রুয়ারি মাসের শুরু থেকে প্রতি কর্মদিবসে হরতাল দিলেও গত রোববার শুরু হওয়া ৭২ ঘণ্টার হরতালের পর বুধ ও বৃহস্পতিবার ছিল হরতাল মুক্ত।

হরতালের কারণে এসএসসিতে ১৬ দিনে ৩৬৮টি তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়। এছাড়াও ব্যবহারিক বিষয়ের পরীক্ষার সূচিও নতুন করে করতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।