ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা

ফলাফল কারসাজি অভিযোগের তদন্ত করবে শিক্ষাবোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৫
ফলাফল কারসাজি অভিযোগের তদন্ত করবে শিক্ষাবোর্ড

বগুড়া: কারিগরি শিক্ষাবোর্ডের প্রোগ্রামার পদে ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ফলাফল কারসাজির অভিযোগ তদন্ত করবে শিক্ষাবোর্ড। অভিযোগের কপিটি একাধিকবার সরিয়ে ফেলার চেষ্টা করা হলেও সম্প্রতি যোগদান করা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টির গুরুত্ব বিবেচনা করে তদন্তের সিদ্ধান্ত নিয়েছেন।



বৃহস্পতিবার (০২ এপ্রিল) রাতে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ফলাফল কারসাজির বিষয়টি দুঃখজনক। মাত্র কয়েকদিন আগে বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছি। সাংবাদিকদের মাধ্যমে অভিযোগের বিষয়টি জেনেছি। বিষয়টির সুষ্ঠু তদন্ত হওয়া উচিত বলে মনে করি।  

এদিকে অভিযোগের বিষয়টি নিয়ে কথা বলতে রাজি হননি কারিগরি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. রফিকুল ইসলাম মীর। বরং অভিযোগটি শিক্ষা বোর্ডে আসেনি বলে জানান তিনি।

এর আগে মোবাইল ফোনে বোর্ডের সচিব ড. মো. আব্দুল হক তালুকদার বাংলানিউজকে বলেন, অভিযোগ সম্পর্কে জানার পর বিষয়টি খতিয়ে দেখার জন্য পরীক্ষা নিয়ন্ত্রককে জানিয়েছি।

চলতি বছরের ২০ জানুয়ারি ও ০১ ফেব্রুয়ারি দু’দফায় বগুড়া থেকে সরকারি ডাকযোগে রেজিস্ট্রি করে বোর্ডের চেয়ারম্যান বরাবর অভিযোগটি পাঠান ঢাকা শ্যামলী আইডিয়াল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে কর্মরত শিক্ষক মো. আক্তারুজ্জমান। যার অনুলিপি পাঠানো হয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, শিক্ষা সচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের যুগ্ম সচিবসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে।

অভিযোগে ফলাফল কারসাজিতে বোর্ডের প্রোগ্রামার পদে কর্মরত সামসুল আলমকে দায়ী করা হয়েছে। যদিও এ বিষয়ে ১২ ফেব্রুয়ারি থেকে শুক্রবার (৩ এপ্রিল) বেলা ১২টা পর্যন্ত মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।  

অভিযোগে বলা হয়েছে, ২০১৪ সালের ৩ নভেম্বর তারিখে প্রকাশিত ফলাফলে ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের অনেক অকৃতকার্য শিক্ষার্থীদের কিছু অসাধু শিক্ষক ও শিক্ষা বোর্ডের কর্মকর্তারা টাকার বিনিময়ে পাস করিয়ে দেন। একই রকম ঘটনা ঘটেছে ঐ বছরের ৫ মে তারিখে প্রকাশিত ফলাফলে।

অভিযোগকারী শিক্ষক আক্তারুজ্জামান বাংলানিউজকে জানান, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি বাংলানিউজে প্রকাশিত সংবাদ দেখে প্রোগ্রামার সামসুল আলম নিজে ও তার লোকজন দিয়ে নানাভাবে হয়রানি ও ক্ষতি করার চেষ্টা করছেন।                     

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৫

** ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ফলাফল কারসাজি!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।