ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ডিজি প্রোগ্রাম চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ডিজি প্রোগ্রাম চালু ছবি: জিএম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে শিশুদের আন্তর্জাতিক কম্পিউটার প্রোগ্রাম ডিজি, এনসিসি এডুকেশন, ইউকে‘র উদ্বোধন করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল’২০১৫) ডিআইইউ মিলনায়তনে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশান রিসার্চ সেন্টারের এক্সিকিউটিভ চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান।



বিশেষ অতিথি ছিলেন ব্রটিশ কাউন্সিলের পরিচালক(এক্সাম)মি. ডীপ অধিকারী এবং এনসিসি এডুকেশন, ইউকে’র দক্ষিণ এশিয়া ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক সঞ্জিব গনেশ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান, ডিআইআইটির পরিচালক রথীন্দ্র নাথ দাস, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাহানা খান ও সিনিয়র ভাইস প্রিন্সিপাল রাহিমা কে রোজম্যারী।

প্রধান অতিথির বক্তব্যে ড. হোসেন জিল্লুর রহমান বলেন, দর্শন, গুণগত মান, আদর্শ, পরিবেশ ও মানসম্মত শিক্ষার্থী তৈরির প্রধান উৎস আর এর জন্য গুরুত্বপূর্ণ হচ্ছেএবং পূর্বশতই হচ্ছে ‘মনস্থির'। গ্লোবাল বিশ্বের অংশীদার হিসেবে আমরা বিভিন্ন জাতি, গোষ্ঠী, বর্ন ভাষাভাষী হলেও মানের ক্ষেত্রে আমরা সবাই বিশ্বমানকে আদর্শ হিসেবে বিবেচনা করি এবং এই শিক্ষার গুণগত মান বজায় রাখতে এ বিশ্বমানের সাথে  কোন প্রকার আপোস করা ঠিক হবে না।

সভাপতির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান মোঃ সবুর খান একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বমানের প্রযুক্তি-বান্ধব শিক্ষার্থী  গড়ে তোলার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে এনসিসি এডুকেশন, ইউকে’র ডিজি পাঠ্যসূচি চালু করা হয়েছে বলে উল্লেখ করেন।

বৃটিশ সরকার কর্তৃক ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এনসিসি এডুকেশন, ইউকে আইটি ও ব্যবসা বিষয়ে কোর্স কারিকুলাম, কোয়ালিটি এবং বৃটিশ সনদ প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। এনসিসি এডুকেশন, ইউকে’র লক্ষ্য হলো  নতুনদের ও উচ্চতর ক্লাশে আন্তর্জাতিক মানের যুগোপযোগী শিক্ষা বিশ্বে বিভিন্ন দেশে পরিচালনা করা। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এনসিসি এডুকেশন ইউকে অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।