ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সেবার মনোভাব নিয়ে শিক্ষাদানের আহ্বান মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫
সেবার মনোভাব নিয়ে শিক্ষাদানের আহ্বান মন্ত্রীর

ঢাকা: বাণিজ্যের মনোভাব পরিহার করে সেবার মনোভাব নিয়ে শিক্ষাদানে বেসরকারি উদ্যোক্তাদের আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

শনিবার (০৪ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।



মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার বাণিজ্যিকীকরণ নিয়ে অনেক কথা উঠছে। শিক্ষা বিস্তারে বেসরকারি উদ্যোগের ক্ষেত্রে সৎ উদ্দেশ্য থাকলে কোনো সমস্যা নেই। সেবার মনোভাব নিয়ে কাজ করলে বাণিজ্য হয় না।

ঝড়ে পড়া রোধ করা সম্ভব হলেও বর্তমানে মানসম্মত শিক্ষা অন্যতম চ্যালেঞ্জ উল্লেখ করে মোস্তাফিজুর রহমান বলেন, মানসম্মত শিক্ষাদানের জন্য শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। মানসম্মত শিক্ষা বিস্তার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য আবুল হাসান মুহম্মদ সাদেকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব অশোক কুমার বিশ্বাস, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব নজরুল ইসলাম, ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন প্রমুখ।
 
‘শিক্ষার বাণিজ্যিকতা নয়, চাই প্রকৃত গুণগত উন্নয়ন সু-শিক্ষা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটি।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির সমন্বকারী আশরাফুল ইসলাম সাগর।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।