ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে অবস্থান ধর্মঘটের ডাক পরিবেশ বিজ্ঞান বিভাগের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
জাবিতে অবস্থান ধর্মঘটের ডাক পরিবেশ বিজ্ঞান বিভাগের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট ডেকেছেন। বরাদ্দকৃত ভবন হস্তান্তরের দাবিতে পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেন তারা।



সোমবার (০৬ এপ্রিল) বিকালে ‘ভূতাত্ত্বিক বিজ্ঞান, ইলেকট্রনিক্স ও কম্পিউটার বিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ভবন’র সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিভাগের সহকারী অধ্যাপক ফাহমিদা পারভীন।

এ সময় বিভাগের শিক্ষক এ এইচ এম সা’দৎ, মো. জামাল উদ্দিন, এ কে এম রাশিদুল আলমসহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফাহমিদা পারভীন বলেন, উদ্ভূত পরিস্থিতিতে বিষয়টি বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করা সত্ত্বেও কর্তৃপক্ষ জারিকৃত অফিস আদেশ বাস্তবায়নের কোনো উদ্যোগ গ্রহণ করেনি।

তার অভিযোগ, শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে কিছু শিক্ষক উপাচার্য অফিসে গিয়ে নিয়মমাফিক জারিকৃত প্রজ্ঞাপন বাস্তবায়নে বাঁধা সৃষ্টি করে যা নজীরবিহীন।

এ সময় তিনি বরাদ্দকৃত ‘ভূতাত্ত্বিক বিজ্ঞান, ইলেকট্রনিক্স ও কম্পিউটার বিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ভবন’র তৃতীয় তলা হস্তান্তর না করা পর্যন্ত ভবনের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেন।

এছাড়া  ৬ থেকে ৮ এপ্রিল জনসংযোগ ও ৭ থেকে ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী ও শিক্ষকের কাছে স্বাক্ষর গ্রহণ কর্মসূচি পালন করবে তারা।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।