ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে সংকট নিরসনে পাঁচ সদস্যের কমিটি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৫
জাবিতে সংকট নিরসনে পাঁচ সদস্যের কমিটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভবন বরাদ্দকে কেন্দ্র করে সৃষ্ট অচলাবস্থা নিরসনে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সন্ধ্যায় সিন্ডিকেটের জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়।



বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলাউদ্দিনকে প্রধান এবং পরিকল্পনা ও উন্নয়ন কার্যালয়ের পরিচালক (চুক্তিভিত্তিক) এস এম আনোয়ারুল ইসলামকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়।

কমিটিতে আরো রয়েছেন সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক তোফায়েল আহমদ চৌধুরী, গাণিতিক পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক মো. নূরুল আলম ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতার।

কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এছাড়া পরিবেশ বিজ্ঞান বিভাগকে তাদের পুরোনো ভবনে এবং অন্য দুটি বিভাগ নিজ নিজ অবস্থানে ফিরে যেতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসনের আদেশের ভিত্তিতে সকাল সাড়ে ১০টায় পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বরাদ্দকৃত ‘ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও পরিবেশ বিজ্ঞান বিভাগ ভবন’র তৃতীয় তলায় উঠতে যায়। এ সময় শ্রেণীকক্ষ সংকটের অভিযোগ তুলে ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা ভবনের দুই ফটক বন্ধ করে বসে থাকে। পরে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ভবনের উঠতে না পেরে পাশেই অবস্থান নেয়। এখনও পর্যন্ত তারা তাদের নিজ নিজ অবস্থানে অনড় রয়েছে।

** জাবিতে অবস্থান ধর্মঘটের ডাক পরিবেশ বিজ্ঞান বিভাগের

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৫
ডব্লিউও/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।