ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে থানা স্থানান্তরে শিক্ষক সমিতির আপত্তি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
রাবিতে থানা স্থানান্তরে শিক্ষক সমিতির আপত্তি

রাবি: রাজশাহী নগরীর মতিহার থানা ভবন তালাইমারী এলাকা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তরের পরিকল্পনায় আপত্তি জানিয়েছে রাবি শিক্ষক সমিতি।

সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা জানান, মঙ্গলবার রাত ৮টায় শিক্ষক সমিতির সভায় এব্যাপারে উপাচার্যের কাছে সমিতির অবস্থান তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



সম্প্রতি মহানগর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় মতিহার থানা ভবন ক্যাম্পাসে স্থানান্তরের বিষয়টি উত্থাপন করা হয়।

তবে থানা নিয়ে আসা হলে ক্যাম্পাসের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হতে পারে এমন আশঙ্কায় দু’জন সিন্ডিকেট সদস্য বিষয়টির সঙ্গে দ্বিমত পোষণ করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, শিক্ষক সমিতির কার্যকরী সংসদ মনে করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থানা স্থাপনের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের জন্য সুফল বয়ে আনবে না। এ সিদ্ধান্তকে আমরা সমীচিন মনে করি না। শিক্ষক সমিতির পক্ষ থেকে বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে
আনুষ্ঠানিকভাবে আপত্তির কথা জানানো হবে বলে জানান তিনি।

৩১ মার্চ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪৫৮তম সভা অনুষ্ঠিত হয়। সভার ৮ নম্বর আলোচ্য সূচি ছিল নগরীর মতিহার থানা ভবন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তর ও ক্যাম্পাসে একটি পুলিশ ফাঁড়ি নির্মাণ প্রসঙ্গে। আলোচ্য সূচিটি উত্থাপনের পর দুইজন সিন্ডিকেট সদস্য এর বিরোধীতা করেন। সভায় তারা
প্রস্তাবিত পরিকল্পনার দ্বিমত পোষণ করে ‘নোট অব ডিসেন্ট’ (আপত্তি) দেন।

ক্যাম্পাসে থানা স্থানান্তরের পরিকল্পনার প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।