ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নতুন ব্যবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফল প্রকাশ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
নতুন ব্যবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালের সিএসই ১ম বর্ষ, ১ম সেমিস্টার এবং ২০১৩ সালের ১ম বর্ষ, ২য় সেমিস্টার পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) নতুন ব্যবস্থায় এ ফল‍ প্রকাশ করা হয়।



নতুন ব্যবস্থা অনুযায়ী কেন্দ্র থেকে অনলাইনে পরীক্ষার্থীদের হাজিরা এবং পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে পরীক্ষকগণ পরীক্ষার্থীদের নম্বর অনলাইনে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে সরাসরি বিশ্ববিদ্যালয় সার্ভারে পাঠান। এরপর সফটওয়ারের মাধ্যমে সেখানে ফলাফল তৈরি হয়।

পরীক্ষার্থীদের হাজিরা, পরীক্ষকদের নম্বর পাঠানোর ক্ষেত্রে কোনো ওএমআর ব্যবহার করতে হয় না। দেশের ৭টি জেলা শহরে অনুষ্ঠিত এ পরীক্ষায় ৯১৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।

ইতোমধ্যে বিবিএ ৫ম সেমিস্টার পরীক্ষাও নতুন এই পদ্ধতিতে সফলভাবে শেষ করা হয়েছে। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা পর্যায়ক্রমে এ পদ্ধতিতে নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের সেশনজট নিরসন এবং সম্পূর্ণ আইটি নির্ভর বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তরিত করার ক্ষেত্রে অনলাইন পদ্ধতিতে পরীক্ষার ফল প্রকাশ একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।
প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.edu.bd এবং www.nubd.info) পাওয়া যাবে।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
পিআর/এটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।