ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে বৈশাখের আমেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে বৈশাখের আমেজ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলা নববর্ষকে বরণ করতে প্রতি বছরের মতো এবারও দেশীয় ইতিহাস ও ঐতিহ্যের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে নর্থ-সাউথ ইউনিভার্সিটি।
 
বিশ্ববিদ্যালয়টির ‍সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে পহেলা বৈশাখের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাউল গান, আলোচনা সভা, দেশের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে দিনব্যাপী অনুষ্ঠান পালিত হবে।


 
গত দুই সপ্তাহ ধরে এসব অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
 
নর্থ-সাউথ ইউনিভার্সিটি সাংস্কৃতিক সংগঠনের মার্কেটিং, মিডিয়া ও প্রচার সম্পাদক ওয়াহেদ আলী প্রস্তুতি সম্পর্কে বলেন, ইতোমধ্যে ২০ ফুট দৈর্ঘের পেঁচা ও ১২ ফুট দৈর্ঘের ময়ূরের প্রতিকৃতি তৈরি করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসের ভিতরে দেশীয় ইতিহাস ও ঐহিত্য নিয়ে বিভিন্ন আলপনা আঁকা হচ্ছে।
 
তিনি জানান, পহেলা বৈশাখের সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে সকাল ১০টায় শোভাযাত্রা বের করে ক্যাম্পাসের আশে-পাশে প্রদক্ষিণ করা হবে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বোর্ডের চেয়ারম্যান, সদস্য ও শিক্ষার্থীরা অংশ নেবেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
টিএইচ/এমজেএফ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।