ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পহেলা বৈশাখে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
পহেলা বৈশাখে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে (১৪ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ‘কার্লাস অব লাইফ-২’।

বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে এই প্রদর্শনীতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ৭০ জন ফটোগ্রাফারের মোট ৭০টি ছবি প্রদর্শিত হবে।



বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের গ্যালারিতে পহেলা বৈশাখ সকাল ৯টায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রদর্শনীর উদ্বোধন করবেন।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। প্রদর্শনীর মধ্যেই প্রতিদিন থাকবে ফটো আড্ডা, ফটো ক্রিটিক ও আলোকচিত্র বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী। এছাড়া উপযুক্ত মূল্য পরিশোধের মাধ্যমে আলোকচিত্র কিনতে পারবেন দর্শনার্থীরা।

কমিটি হস্তান্তর ও পুরস্কার বিতরণীর মাধ্যমে আগামী শুক্রবার শেষ হবে প্রদর্শনী। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রখ্যাত ফটোগ্রাফার আনোয়ার হোসেন।

প্রদর্শনী শেষে বিচারকদের রায়ে মোট পাঁচজন ফটোগ্রাফার পাবেন বেস্ট ফাইভ আলোকচিত্র পুরস্কার। এবারের প্রদর্শনীতে ছবি বিচারের জন্য বিচারক হিসেবে ছিলেন আলোকচিত্রী রাকিবুল হাসান ও জামশেদ কিশোর।

ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, মানুষের জীবনযাত্রা, উৎসব ও সংস্কৃতিকে আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরায় প্রদর্শনীর মূল লক্ষ্য। ফটোগ্রাফার সাধারণত জীবনের মাঝে ছবি খুঁজে, সেই ছবির মাঝে জীবন দেখানোর চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।