ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিভাগীয় প্রধানের পুনর্বহালের দাবিতে শাবি’র ভিসি ভবন ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
বিভাগীয় প্রধানের পুনর্বহালের দাবিতে শাবি’র ভিসি ভবন ঘেরাও

সিলেট: বিভাগীয় প্রধানের পুনর্বহালের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি ভবন ঘেরাও করেছে দু’টি অনুষদের শিক্ষার্থীরা।

সোমবার (১৩ এপ্রিল) দুপুর ১২টা থেকে পদার্থ বিজ্ঞান এবং ভুগোল ও পরিবেশ বিজ্ঞান অনুষদের শতাধিক শিক্ষার্থী ভিসি ভবন ঘেরাও করে।



ক্যাম্পাস সূত্র জানায়, ফলিত বিজ্ঞান (এপ্লাইড সায়েন্স) অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয় স্পেইস কমিটির প্রধান ড. জহির বিন আলমের সাথে ক্লাস রুম বরাদ্দ নিয়ে পদার্থ বিজ্ঞান অনুষদের প্রধান সৈয়দ বদিউজ্জামান ফারুক ও ভুগোল ও পরিবেশ বিজ্ঞান অনুষদের বিভাগীয় প্রধান শরিফ মোহাম্মদ সরাফ উদ্দিনের সাথে কথাকাটাকাটি হয়।

ড. জহির বিন আলম এ দুই শিক্ষকের সাথে খারাপ ব্যবহার করায় রোববার বিকেলে তারা সহ ১০/১২ জন শিক্ষক ভিসি ড. আমিনুল ইসলাম ভূইয়ার কাছে অভিযোগ নিয়ে যান। কিন্তু অভিযোগের প্রেক্ষিতে ভিসি উল্টো তাদের সাথে দুর্ব্যবহার করেন।

এ কারণে সোমবার (১৩এপ্রিল) সকালে সৈয়দ বদিউজ্জামান ফারুক ও শরিফ মোহাম্মদ সরাফ উদ্দিন বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।

বিষয়টি এ দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে তারা শিক্ষককে স্বপদে বহাল করার দাবিতে ভিসি ভবন ঘোরাও করে।

এ ব্যাপারে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্রান্ত বলেন, ভিসি কর্তৃক দুই শিক্ষককে অপমান করার কারণেই দুই শিক্ষক পদত্যাগ করেছেন। তাদের পুনর্বহালের দাবি করেন তিনি।

ড. জহির বিন আলমের সাথে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে ব্যস্ত রয়েছেন বলে বাংলানিউজকে জানান।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
এনইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।