ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৫
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নানা আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘বৈশাখ পার্বণ-১৪২২’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ষবরণের এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

রক্সি পেইন্টস লিমিটেডের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল বাংলা নববর্ষকে ঘিরে আলপনা উৎসব, ফানুস উড়ানো, মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশ, পুঁথি পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
 
রাত ১২টা ১ মিনিটে আলপনা উৎসব উদ্বোধনের মধ্য দিয়ে বর্ষবরণের এ অনুষ্ঠানের শুরু। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন দেশবরেণ্য কথা সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এম গোলাম রহমান, পরিচালক স্টুডেন্ট অ্যাফেয়ার্স সৈয়দ মিজানুর রহমান রাজু ও রক্সি পেইন্টস্ লিমিটেডের নির্বাহী পরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।

মিরপুর রোডের রাসেল স্কোয়ার থেকে ধানমন্ডি ২৭ নম্বর সড়ক পর্যন্ত দীর্ঘ ১ দশমিক ২ কিলোমিটার পথে আলপনা আঁকা হয়। রাতভর আলপনা আঁকার পাশাপাশি চলে ফানুস উড়ানো, পুঁথি পাঠের আসর ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কে এম লুৎফর রহমানের নেতৃত্বে সোবহানবাগ ক্যাম্পাস থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে রাসেল স্কোয়ার, ধানমন্ডির ২৭ নম্বর সড়ক প্রদক্ষিণ শেষে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।