ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রাণের উৎসবে শাবিতে বর্ণাঢ্য আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৫
প্রাণের উৎসবে শাবিতে বর্ণাঢ্য আয়োজন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পালিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।
মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চ থেকে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বরণ করা হয় বাংলা নববর্ষকে।



বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়ার নেতৃত্বে শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়।

এদিকে সম্মিলিত সামাজিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে দিনব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

এতে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শাবি ডিবেটিং সোসাইটি, মাভৈ আবৃত্তি সংসদ, শিকড়, নোঙ্গর, রিমসহ অন্যান্য সাংস্কৃতিক সংগঠনগুলো অংশ নেয়।

এছাড়া বর্ষবরণ উপলক্ষ্যে ক্যাম্পাসে জমজমাট বৈশাখী মেলা, তৈলাক্ত বাঁশে আরোহণ প্রতিযোগিতা, হাডুডু খেলা, বেলুন ফোটানা, সাপের খেলা, সাপ-বেজির লড়াই, সাইকেল চালানো প্রতিযোগিতা এবং ঘুড়ি উড়ানোসহ বিভিন্ন কর্মসূচিও রয়েছে।

এদিকে বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল।

তিনি বলেন, আমাদের নববর্ষ এমন একটি উৎসব যাতে সবাই অংশ নেয়। এ নববর্ষ বাংলা সংস্কৃতির প্রতীক, তাদের সম্মিলিত ভালবাসার প্রতীক এবং অসাম্প্রদায়িক চেতনার প্রতীক। তিনি একে রাজাকারমুক্ত বাংলাদেশের প্রতীক বলেও উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘন্টা, এপ্রিল ১৪, ২০১৫
এএএন/কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।