ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৫
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বরণ করে নেওয়া হয়েছে নতুন বাংলা বছরকে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে নববর্ষ উদযাপনে প্রধান আকর্ষণ হিসেবে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা।

মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে আবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে আসে। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম।

শোভাযাত্রায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), প্রভোস্ট , প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশ নেন।  

এর আগে পায়রা অবমুক্ত করে উপাচার্য মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন মুখোশ, চরকি, প্যাঁচা, অজগর সাপ, গোখরা সাপ, বাঘ, মহিষ, খরগোশ, বানর, হাতি, ঘোড়া, সরা, একতারা, পাখা, পট চিত্র ইত্যাদি ছাড়াও ঢাক-ঢোল মঙ্গল শোভাযাত্রার আকর্ষণ বাড়িয়ে দেয়।

মঙ্গল শোভাযাত্রার পর শিক্ষার্থীদের অংশগ্রহণে লাঠি খেলা অনুষ্ঠিত হয়। এরপর বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রথমে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সঙ্গীত এবং সঙ্গীত বিভাগের পরিচালনায় গাহি সাম্যের গান মঞ্চে সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সবশেষে সঙ্গীত বিভাগের পরিবেশনায় গম্ভীরা পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘন্টা, এপ্রিল ১৪, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।