ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি ক্যারিয়ার ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
জাবি ক্যারিয়ার ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘নিজেতে গড়ুন, দেশের সেবা করুন’ স্লোগান নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যারিয়ার ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) দিনব্যাপী ক্যারিয়ার আড্ডা ও সংগঠনের সদস্যদের মিলনমেলার মধ্য দিয়ে দু’দিনব্যাপী বর্ণাঢ্য এ আয়োজন শেষ হয়।



এর আগে সোমবার প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম দিন সকালে শহীদ মিনার পাদদেশে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন।

শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব উপদেষ্টা ফার্মেসি বিভাগের শিক্ষক ফখরুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক মেহেদী ইকবাল, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষক হাসান ইমাম ও ক্লাবের সাধারণ সম্পাদক পলাশ আহমেদসহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, ক্যাম্পাসে অনেকগুলো ক্লাব রয়েছে, কিন্তু এই ক্লাবটি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এটি আরও আগে প্রতিষ্ঠা হওয়ার প্রয়োজন ছিলো।

উপ-উপাচার্য ক্লাবের সাফল্য অব্যাহত রাখতে সহায়তার আশ্বাস দেন।

পরে সন্ধ্যা ৭টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের ভালো কাজের সঙ্গে থাকতে হবে। তরুণ সমাজই এ দেশের শক্তি, তারাই এই সমাজকে পরিবর্তন করতে পারবে।

তরুণদের ও জাবি ক্যারিয়ার ক্লাবের সাফল্যের প্রশংসা করে রবির জেনারেল ম্যানেজার জিয়াউল হক মিঠু বলেন, ছাত্র-ছাত্রীদের পড়াশোনার পাশাপাশি ক্লাবে কাজ করে দক্ষতা বাড়ানোর পরামর্শ দেন।

পরে অনুষ্ঠিত কমেডি শো-তে পারফর্ম করেন বিখ্যাত কমেডিয়ান নাভিদ মাহবুব এবং গান পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাওয়াদ, সুজন, দীপ্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।