ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি ছাত্রলীগের ছাত্রীহল কমিটি গঠন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
ইবি ছাত্রলীগের ছাত্রীহল কমিটি গঠন

ইবি: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

এর মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এ প্রথম কোনো ছাত্রী হলের কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।



বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্রী আরিফা সুলতানাকে সভাপতি ও একই বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের সাবিনা ইয়াসমিন ববিকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেছে ইবি ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাস স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলো- সহ সভাপতি রিপা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক আলপনা খাতুন ও কানিজ ফাতেমা জ্যোতি।

এ কমিটির মেয়াদ আগামী ছয় মাসের জন্য কার্যকারী থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এছাড়া নতুন কমিটিকে অল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নিদের্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এর আগে বিকেল ৪টায় ফজিলাতুন্নেছা মুজিব হল ছাত্রলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে আগ্রহী প্রার্থীদের মধ্য থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়। পরে তাদের জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে এ কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হলে কোনো কমিটি হয়নি কেন তা আমার জানা নাই। তবে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে আমরা ছাত্রলীগে ছাত্রীদের বেশি বেশি সুযোগ দিতে চাই। পর্যায়ক্রমে আমরা সব কয়টি ছাত্রী হলে কমিটি ঘোষণা করবো।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।