ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে যৌন নিপীড়নের বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
জাবিতে যৌন নিপীড়নের বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আদিবাসী এক ছাত্রীকে যৌন নিপীড়নের বিচারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ।

শুক্রবার (১৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনের দর্শন বিভাগে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আলোচনা করে এ কর্মসূচি ঘোষণা করা হয়।



শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের ব্যানারে যৌন নিপীড়নের বিচারের দাবিতে শনিবার (১৮ এপ্রিল) বেলা ১১টায় শহীদ মিনার চত্বরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া নিপীড়নকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, বিশ্ববিদ্যালয় বাদী হয়ে তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের ও পুলিশে সোপর্দ, নিপীড়িত ছাত্রীর নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।

ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ গোলাম রব্বানী বলেন, ‘শনিবার কর্মসূচি পালনের পর আমরা উপাচার্য বরাবর স্মারকলিপি দেবো। ’

উল্লেখ্য, পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষে রাত ৮টার দিকে বিভাগের এক বন্ধুকে সঙ্গে নিয়ে প্রীতিলতা হলে ফিরছিলেন আদিবাসী ওই ছাত্রী। ক্যাম্পাসের পরিবহন চত্বর সংলগ্ন চৌরঙ্গীতে আসার পর শহীদ সালাম বরকত হলের পাঁচ ছাত্রলীগ নেতাকর্মী কথা বলার তাদের দাঁড় করায়। এক পর্যায়ে তাদের একজন ওই ছাত্রীর ব্যাগ ছিনিয়ে নিয়ে পাশের জঙ্গলে ঢুকে যায়। পরে ব্যাগ উদ্ধারে গেলে তিনি যৌন হয়রানির শিকার হন। এ সময় তার মোবাইল ফোন ও ৫শ’ টাকা ছিনিয়ে নেওয়া হয় এবং সঙ্গে থাকা বন্ধুকেও মারধর করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।