ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে ছাত্রজোটের বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
রাবিতে শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে ছাত্রজোটের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি(রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের দুর্ব্যবহার ও শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

শনিবার সকাল ১১টার দিকে এ কর্মসূচি পালন করা হয়।



বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সুজনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- রাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সোহরাব হোসেন, ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনী, ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন ও ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় প্রমুখ।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার ও রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা প্রমুখ।

এদিকে, এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদ ও চেয়ারম্যান পরিষদ।

শনিবার দুপুরে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক প্রফেসর ড.এস.এম.এক্রাম উল্যাহ এবং চেয়ারম্যান পরিষদ সভাপতি প্রফেসর হারুন-অর-রশীদ স্বাক্ষরিত পৃথক
বিবৃতিতে উপাচার্যের দপ্তরে সংঘটিত ঘটনাকে দুঃখজনক ও বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি-বিধানের ওপর অযাচিত হস্তক্ষেপ বলে উল্লেখ করা হয়।

বিবৃতিতে উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।