ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে ছাত্রলীগ কর্মীকে মারধর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
রাবিতে ছাত্রলীগ কর্মীকে মারধর ফাইল ফটো

রাবি: পূর্ব শত্রুতার জের ধরে সৈকত হোসাইন নামে নিজ দলের কর্মীকে মারধর করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মী।

এছাড়া মারধরের শিকার ছাত্রলীগের ওই কর্মীর সহপাঠীর কক্ষে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।



শনিবার (১৮ এপ্রিল) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার সৈকত হোসাইন অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লব গ্রুপের কর্মী। তিনি আমীর আলী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী।  

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, সিটে উঠানোকে কেন্দ্র করে কয়েকদিন ধরে ওই হলের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান ইমনের সঙ্গে হলের সাধারণ সম্পাদক প্রার্থী সৈকত হোসাইনের দ্বন্দ্ব চলে আসছে।

শনিবার বিকেলে নিজ কক্ষে (১৩৯) পরীক্ষার পড়াশোনা করছিলেন সৈকত। এ সময় ইমনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা গ্রুপের সুজন, পুলক, সজলসহ ৭/৮ জন ছাত্রলীগ কর্মী ওই কক্ষে গিয়ে সৈকতকে মারধর করেন।

পরে তারা সৈকতের সহপাঠী ছাত্রলীগ কর্মী হানিফের (সম্পাদক গ্রুপ) কক্ষে গিয়ে ভাঙচুর করেন। পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাইদুল ইসলাম রুবেল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা, বহিষ্কৃত পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাকিম বিল্লাহ ওই হলে গেলে পরিস্থিতি শান্ত হয়।

ছাত্রলীগ কর্মী হানিফ অভিযোগ করে বলেন, ঘটনার সময় রুমে আমি ছিলাম না। পরে এসে দেখি, আমার ফ্যান, আলনা, বুক সেলফ ভাঙচুর করা হয়েছে। এছাড়া তারা রুম থেকে কম্পিউটার মনিটর নিয়ে গেছে বলে তিনি অভিযোগ করেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লব বলেন, একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। ঠিক হয়ে গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, তেমন কোনো সমস্যা হয়নি। বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫       
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।