ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যৌন নিপীড়নের শাস্তি দাবিতে জাবিতে বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
যৌন নিপীড়নের শাস্তি দাবিতে জাবিতে বিক্ষোভ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আদিবাসী ছাত্রীকে যৌন নিপীড়নে জড়িতদের বিচার ও শাস্তি দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে মিছিলটি শুরু করে।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কলা ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি তন্ময় ধর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম, শিক্ষার্থী আতিয়া ফেরদৌসী চৈতি, রেহেল ফেরদৌস শাহ, সূজা উদ-দৌলাসহ অর্ধশতাধিক শিক্ষার্থী মিছিল-সমাবেশে অংশ নেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দেশে তন্ময় ধর বলেন, পহেলা বৈশাখে ক্যাম্পাসে যে যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে তার বিচার নিয়ে কোনো টালবাহানা করা সহ্য করা হবে না। দ্রুত তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন। পাশাপাশি দোষীদের নামে ফৌজদারি মামলা দিয়ে পুলিশে সোপর্দ করুন।

এদিকে, যৌন নিপীড়নে জড়িতদের বিচার দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষকরা। সাক্ষাৎ শেষে বিভাগীয় সভাপতি অধ্যাপক মোহা. তালিম হোসেন সংবাদকর্মীদের বলেন, উপাচার্য এই ঘটনার যথাযথ বিচার করবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

এছাড়া, সন্ধ্যা ৬টায় অমর একুশের পাদদেশে ‘সানীবিরোধী আন্দোলন’র উপর নির্মিত ডকুমেন্টারি ‘দুঃস্বপ্ন’ ও ‘শিরোনামহীন-২৩ জুলাই’ প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।