ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষামন্ত্রীকে হত্যার হুমকি

সিকৃবি, বিয়ানীবাজা, গোলাপগঞ্জে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
সিকৃবি, বিয়ানীবাজা, গোলাপগঞ্জে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে স্বপরিবারে হত্যার হুমকির প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি), বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে মানববন্ধন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও বিয়ানীবাজার-গোলাপগঞ্জ উপজেলাবাসী।



এদিন দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

মানববন্ধন শেষে এক প্রতিবাদ সভায় বক্তারা এ ন্যাক্করজনক ঘটনার তীব্র সমালোচনা ও উদ্বেগ প্রকাশ করেন। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আবদুল বাসেত, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, আওয়ামীপন্থি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. জীবনকৃষ্ণ সাহা, বিএনপিপন্থি সাদা দলের সভাপতি প্রফেসর ড. মো. ছিদ্দিকুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃত্বিক দেব, কর্মচারী সমিতির সভাপতি সুরুক মিয়া প্রমুখ।



এদিকে, একই ইস্যুতে বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজারে আয়োজিত মানববন্ধনে বক্তরা বলেন, শিক্ষামন্ত্রী আমাদের অহংকার। তিনি বর্তমান মন্ত্রীপরিষদের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র। তিনি তার কর্মকাণ্ডের মাধ্যমে তার নির্বাচনী এলাকা বিয়ানীবাজার-গোলাপগঞ্জসহ সমগ্র সিলেটবাসীর জন্য সুনাম বয়ে নিয়ে এসেছেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে তার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ প্রশংসিত হয়েছে।

বক্তারা আরো বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশের সবচেয়ে সফল শিক্ষামন্ত্রী। তাকে হত্যার হুমকি দিয়ে তার অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না। সমগ্র সিলেটবাসী তার পাশে আছে।

বিনীবাজার উপজেলার চারখাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না রানী দত্তের সভাপতিত্বে ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আব্দুল খালিকের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শেরুজ্জামান, চারখাই ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মাহমদ আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিম উদ্দিন, হারুন হেলাল চৌধুরী, প্রচার সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী দিপু, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, বিয়ানীবাজর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, মনিরুজ্জামান, তারেক আহমদ, আব্দুল কুদ্দুছ মানিক, ইব্রাহিম আলী, ইকবাল আহমদ, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সাংবাদিক সাদেক আহমদ আজাদ, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মজির উদ্দিন আনসার, সাধারণ সম্পাদক আব্দুল হাসিব জীবন প্রমুখ।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) অপরিচিত নাম্বার থেকে মোবাইল এসএমএস’র মাধ্যমে তাকে হত্যার হুমকি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
এনইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।