ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবিপ্রবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
শাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর আমিনুল হক ভূইয়ার অপসারণ দাবিতে শিক্ষকদের একাংশে কর্মবিরতি অব্যাহত রয়েছে।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (২০ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করবেন তারা।



বুধবার (১৫ এপ্রিল) রাতে সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের জরুরি সভা থেকে রোববারের মধ্যে ভিসির অপসারণসহ চারদফা দাবি সম্বলিত আল্টিমেটাম দেওয়া হয়।

নিয়োগ বানিজ্য, দ‍ুনীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ তুলে এই আল্টিমেটাম দেওয়া হয়।

কর্মসূচি অনুযায়ী রোববার (১৯ এপ্রিল) পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখেন তারা। এদিন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, হল প্রভোস্টসহ কেউই প্রশাসনিক দায়িত্ব পালন করেননি।

এ ব্যাপারে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহবায়ক প্রফেসর শামসুল আলম জানান, ভিসি পদত্যাগ না করায় পূর্বঘোষণা অনুযায়ী সোমবার সকাল সাড়ে দশটায় তারা পদত্যাগ করবেন।

তবে মোট কতজন শিক্ষক পদত্যাগ করছেন জানতে চাইলে তিনি সেটা জানাতে অপারগতা প্রকাশ করেন।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একজন প্রভাবশালী শিক্ষক জানান- কমপক্ষে অর্ধশতাধিক শিক্ষক সোমবার সকালে পদত্যাগ করতে যাচ্ছেন। পদত্যাগের কারণ হিসেবে ভিসির অসৌজন্যমূলক আচরণকেই দায়ী করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আমিনুল হক ভূইয়ার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
এএএন/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।