ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাফর ইকবালসহ ৩৫ শিক্ষক ছাড়লেন প্রশাসনিক দায়িত্ব

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবিপ্রবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
জাফর ইকবালসহ ৩৫ শিক্ষক ছাড়লেন প্রশাসনিক দায়িত্ব

সিলেট: শিক্ষকদের আন্দোলনের পরও পদত্যাগে অনড় রয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর আমিনুল হক ভূইয়া। ভিসির অপসারণ চেয়ে আন্দোলনরত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ শিক্ষক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।


 
পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী সোমবার (২০ এরপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করেছেন তারা। বেলা পৌনে ১১টায় শাবিপ্রবি’র ৩৭ পদে নিয়োজিত ৩৫ শিক্ষক দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম ও যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. মুস্তাকুর রহমান পদত্যাগপত্র জমা দেওয়ার পর বেরিয়ে এসে প্রেস ব্রিফিংয়ে বলেন, আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি।

এ নিয়ে পরবর্তীতে বৈঠকের মাধ্যমে কর্মসূচী গ্রহণ করবেন শিক্ষকরা। তবে ক্লাস-পরীক্ষা অব্যাহত থাকবে বলে জানানো হয়।

ড. জাফর ইকবাল বলেন, এ উপাচার্যের ব্যবহারে অন্যান্য শিক্ষকরা কষ্ট পেয়েছেন। একইভাবে আমিও কষ্ট পেয়েছি। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

ড. জাফর ইকবাল একাই বিশ্ববিদ্যালয়ের তিনটি পদে দায়িত্বে নিয়োজিত ছিলেন।  

এর আগে গত বুধবার (১৫ এপ্রিল) রাতে সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের জরুরি সভা থেকে রোববারের মধ্যে ভিসির অপসারণসহ চারদফা দাবি সম্বলিত আল্টিমেটাম দেন তারা।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।