ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে আন্দোলন অব্যাহত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে আন্দোলন অব্যাহত ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

রাবি (রাজশাহী বিশ্ববিদ্যালয়): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে সংসদ সদস্য ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অসৌজন্যমূলক আচরণ ও শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলন অব্যাহত রয়েছে।

সোমবার (২০ এপ্রিল) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ক্যাম্পাসে মানববন্ধন ও র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।



এসব কর্মসূচি থেকে শিক্ষক লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানানো হয়।

অন্যদিকে, সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম, যুগ্ম সম্পাদক শাতিল সিরাজসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপাচার্যের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের অসৌজন্যমূলক আচরণের নিন্দা জানিয়ে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে এসে উপাচার্যসহ শিক্ষকদের সঙ্গে জনপ্রতিনিধি ও নেতাদের এমন অসৌজন্যমূলক আচরণ কখনোই মেনে নেওয়া যায়না। আমরা চাই যারা এ অন্যায় করেছেন তাদের বিচার হবে। যাতে ভবিষ্যতে কোনো ব্যক্তি বিশ্ববিদ্যালয়ে এসে এমন আচরণ করার সাহস না পায়। এ সময় দোষীদের বিচারের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানানো হয়।

একই দাবিতে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে সেখান থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারো সেখানে এসে শেষ হয়।
 
এছাড়া সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
এএটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।