ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি উপাচার্য লাঞ্ছনা

রাষ্ট্রপতির হস্তক্ষেপ চেয়ে চিঠি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
রাষ্ট্রপতির হস্তক্ষেপ চেয়ে চিঠি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনকে লাঞ্ছনার ঘটনায় সৃষ্ট সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদের হস্তক্ষেপ চেয়ে চিঠি দিয়েছে রাবি চেয়ারম্যান কাউন্সিল।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে চেয়ারম্যান কাউন্সিলের সভাপতি প্রফেসর হারুন-অর-রশীদ স্বাক্ষরিত এক চিঠিতে এ হস্তক্ষেপ কামনা করা হয়।



এতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী স্বায়াত্তশাসিত এ বিদ্যাপীঠের চেয়ারম্যান (বিভাগীয়) পদটি অরাজনৈতিক। এ অরাজনৈতিক অবস্থা থেকে ১৫ ও ১৬ এপ্রিল উপাচার্যের দপ্তরে সংঘটিত ঘটনাটি নিরপেক্ষ দৃষ্টিতে বিচার-বিবেচনা করে চেয়ারম্যান কাউন্সিল এ বিশ্বাসে পৌঁছেছে যে, এটি শুধু অনাকাঙ্খিত ও অনভিপ্রেতই নয় স্বাধীন জ্ঞানানুশীলন, মুক্তবুদ্ধির চর্চা, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও উপাচার্যসহ শিক্ষক সমাজের সম্মানের প্রতি অকল্পনীয় অবজ্ঞাপ্রদর্শন ও কালিমালেপনের শামিল। যা দেশ, সমাজ, রাষ্ট্র ও বাঙালি জাতিসত্তায় লালিত মূল্যবোধ ও ঐত্যিহের বিপরীত।

চিঠিতে বিশ্ববিদ্যালয়ের ৫২ বিভাগের চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত চেয়ারম্যান কাউন্সিল রাষ্ট্রপতি ও আচার্যের কাছে ঘটনায় জড়িতদের অশুভ কার্যকলাপ থেকে বিরত রাখার জন্য এবং বিষয়টির মীমাংসার উদ্দেশ্যে হস্তক্ষেপ চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।