ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিলেটে আদিবাসী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
সিলেটে আদিবাসী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সিলেটে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (একডো)।

মঙ্গলবার (২১ এপ্রিল) বেলা ১১টার দিকে সিলেটের জৈন্তাপুরের মোকামপুঞ্জি ও শ্রীপুর চা বাগানের দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আন্তর্জাতিক দাতা সংস্থা হেই ভারডেনের সহযোগিতায় পরিচালিত একটি প্রকল্পের অধীনে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।



শিক্ষা উপকরণ বিতরণকালে হেই ভারডেনের নির্বাহী পরিচালক ক্রিস্টিনা মিথবো বলেন, আমরা চাই বিশ্বের সব শিশু যেন লেখাপড়া করার সমান সুযোগ পায়। এ লক্ষ্যেই হেই ভারডেন কাজ করে যাচ্ছে।

এ সময় একডো’র নির্বাহী পরিচালক লক্ষ্মীকান্ত সিংহ বলেন, অভিভাবকদের উচিত তাদের শিশুদের নিয়মিত বিদ্যালয়ে যাওয়া নিশ্চিত করা।

বেসরকারি উন্নয়ন সংস্থা একডো ভাষাগত সমস্যা এবং অন্যান্য কারণে সিলেটের বিদ্যালয়গুলো থেকে আদিবাসী শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে কাজ করে যাচ্ছে।

শিক্ষা উপকরণ বিতরণের এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হেই ভারডেনের উপদেষ্টা আইভার মুন্থে, একডো’র প্রকল্প সমন্বয়কারী নোংপকল সিনহা এবং শিক্ষার্থীদের অভিভাবকেরা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
এনইউ/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।