ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবি শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবিপ্রবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবি শিক্ষকদের মানববন্ধন

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন মুক্তিযুদ্ধে চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের শিক্ষকরা।

বুধবার (২২ এপ্রিল) দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



মানববন্ধনে অধ্যাপক ড. জাফর ইকবাল, তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হকসহ অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, যতক্ষণ উপাচার্যকে অপসারণ করা হবে না, ততক্ষণ তাদের অবস্থান থেকে পিছু হঠবেন না শিক্ষকরা। উপাচার্যের অপসারণ দাবিতে ধারাবাহিক আন্দোলনও চালিয়ে যাবেন তারা।

উপাচার্য শিক্ষকদের সঙ্গে ‘অসৌজন্যমূলক আচরণ’ করায় তার অপসারণ চেয়ে সোমবার (২০ এপ্রিল) প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ শিক্ষক।

তবে উপাচার্য আমিনুল ইসলাম ভূঁইয়া তাদের পদত্যাগপত্র গ্রহণ না করে মঙ্গলবার (২১ এপ্রিল) শাবি ফরেস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান নারায়ণ সাহাকে প্রধান করে ৫ সদস্যের একটি সংলাপ কমিটি গঠন করেন।

কিন্তু আন্দোলনরত শিক্ষকরা এ সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যান করে উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে বুধবার মানববন্ধন করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
এএএন/এসএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।