ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
রাবিতে ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।  
 
বুধবার (২২ এপ্রিল) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


 
নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।  
 
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপ উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর তারিকুল হাসান, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর হারুন-অর-রশীদ, রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ প্রফেসর সাবরিনা নাজ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর নীলুফার সুলতানা, রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা প্রমুখ।
 
বক্তারা নবাগত শিক্ষার্থীদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার অন্যতম শীর্ষ বিদ্যাপীঠ। যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাষ্ট্র ও সরকারের বিভিন্ন পদসহ নিজ নিজ কর্মক্ষেত্রে নিষ্ঠা ও সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছেন। নবাগত শিক্ষার্থীরাও আগামীতে লেখাপড়া ও গবেষণার মাধ্যমে তাদের মেধার স্বাক্ষর রাখবেন।
 
বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার পাশাপাশি শুভ বুদ্ধি বিকাশের পবিত্র অঙ্গন। এখানে অশুভ, অকল্যাণকর কোনো কিছুর স্থান নাই। যে শিক্ষা মানবিক মূল্যবোধকে বিকশিত করে দেশ ও জাতিকে আলোকিত করে সেই শিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে।
 
অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক। স্বাগত বক্তব্য রাখেন- ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন।  
 
অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের পক্ষে সমাজকর্ম বিভাগের ছাত্রী সুবহা সায়মা ইফতি ও ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল মাহমুদকে ফুলের তোড়া উপহার দিয়ে বরণ করে নেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।  
 
অনুষ্ঠানের শেষ পর্বে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
 
বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫     
এমজেড  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।