ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে কর্মবিরতি, মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে কর্মবিরতি, মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধন, কর্মবিরতি ও ক্লাস বর্জন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।



এছাড়া সমাজবিজ্ঞান বিভাগে পূর্বঘোষিত ক্লাস বর্জন ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কাউন্সিল কর্মবিরতি পালন করেছে।

বেলা সাড়ে ১১টায় বিভাগের সামনে মানববন্ধন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের উপর রাজনৈতিক হস্তক্ষেপের প্রতিবাদ জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক তানভীর আহমদ, সহোযোগী অধ্যাপক খাদেমুল ইসলাম, মশিহুর রহমান, ড. মুসতাক আহমেদ, সহকারী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল, এবিএম সাইফুল ইসলাম প্রমুখ।

একই সময়ে রবীন্দ্র কলাভবনের সামনে মানববন্ধন করেন ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে বিভাগের সভাপতি অধ্যাপক জয়ন্তী রানী বসাক, সহযোগী অধ্যাপক ড. শরিফুল ইসলাম, পার্থ-বিপ্লব রায়সহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাবি উপাচার্যের সঙ্গে এমপি ও আওয়ামী লীগ নেতাদের অসৌজন্যমূলক নিন্দনীয় আচরণের প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা সমুন্নত করার দাবিতে বৃহস্পতিবার কর্মবিরতি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কাউন্সিল। বিশ্ববিদ্যালয়ের ৫২টি বিভাগের চেয়ারম্যানরা এ কর্মসূচি পালন করেছেন।

এদিকে উপাচার্যকে লাঞ্ছনার প্রতিবাদে এবং জড়িতদের বিচার দাবিতে পূর্বঘোষিত দুই দিনের কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার ক্লাস বর্জন করেছে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। প্রতিবাদে বৃহস্পতিবার বিভাগে কোনো ক্লাস অনুষ্ঠিত হয়নি। এর আগে বুধবার ক্লাস বর্জন কর্মসূচি পালন করে বিভাগটি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।