ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পিরোজপুরে শিক্ষক লাঞ্ছিত

এবার শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এবার শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

ঢাকা: পিরোজপুরে এইচএসসি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত পরীক্ষককে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক লাঞ্ছিতের ঘটনায় এবার শিক্ষা মন্ত্রণালয় তদন্ত কমিটি গঠন করেছে।  
 
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাসকে আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী।


 
কমিটির অন্য দুই সদস্য হলেন- শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কলেজ) মোল্লা জালাল উদ্দিন ও মিরপুর বাংলা কলেজের অধ্যক্ষ ইমাম হোসেন।

গত ৯ এপ্রিল এইচএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় পিরোজপুরের ভাণ্ডারিয়া সরকারি কলেজ কেন্দ্রে প্রধান পর্যবেক্ষকের দায়িত্ব পালন করছিলেন সহকারী অধ্যাপক মোনতাজ উদ্দিন।
 
পরীক্ষা চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) আশ্রাফুল ইসলাম উচ্চ স্বরে মোবাইলে কথা বলতে বলতে একটি পরীক্ষা কক্ষে প্রবেশ করেন।
 
এ সময় মোনতাজ উদ্দিন তার পরিচয় জানতে চাইলে আশ্রাফুল ক্ষুব্ধ হয়ে তাকে লাঞ্ছিত করেন। এ ঘটনায়  ওই শিক্ষককে প্রকাশ্যে ম্যাজিস্ট্রেটের পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করা হয়।

ঘটনার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মনির হোসেন হাওলাদারও সেখানে উপস্থিত ছিলেন। এ ঘটনা জানাজানি হলে সমালোচনার ঝড় উঠে শিক্ষক মহলে।
 
এর আগে গত মঙ্গলবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইয়ার সঙ্গে এ বিষয়ে কথা বলেন। মন্ত্রিপরিষদ সচিব জরুরভিত্তিতে বিষয়টির একটি সম্মানজনক সমাধানের আশ্বাস দেন।

এর আগে এ ঘটনা তদন্তে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) ও বরিশাল শিক্ষা বোর্ড পৃথক দু’টি কমিটি গঠন করে।
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এমআইএইচ/আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।