ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুবি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছাত্রলীগের অবরোধ তুলে নেওয়ায় যান চলাচল স্বাভাবিক হয়েছে। এতে দীর্ঘ যানজট অনেকটাই কমে এসেছে।



শুক্রবার (২৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে সংশ্লিষ্টদের আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরআগে সকালে কুবির শহীদ ধীরেন্দ্রনাধ দত্ত হল শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে অস্ত্রসহ গ্রেফতার করে র‌্যাব। এর প্রতিবাদে দুপুর আড়াইটার দিকে মহাসড়ক অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

ফলে সড়কের দুই পাশে চলাচল বন্ধ হয়ে শত শত গাড়ি আটকা পড়ে। সৃষ্টি হয় প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে ডিবি পুলিশ ও র‌্যাবের সদস্যরা ময়নামতি যাদুঘরের সামনের শালবনে প্রবেশ করে। পরে সেখান থেকে সবুজকে দুই রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও একটি আমেরিকান পিস্তলসহ আটক করে নিয়ে যায়।

এ খবর ছড়িয়ে পড়লে দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা কোটবাড়ি বিশ্বরোডের চৌরাস্তায় অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এতে যান চলাচল বন্ধ হয়ে কুমিল্লার চান্দিনা থেকে চৌদ্দগ্রামের মিয়ার বাজার পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ফলে ভোগান্তিতে পড়েন ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ শিক্ষকরা পুলিশকে সঙ্গে নিয়ে অবরোধকারীদের সবুজকে থানায় সোপর্দ ও আদালতে পাঠানোর আশ্বাস দিলে বিকেল ৫টায় অবরোধ তুলে নেওয়া হয়।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রশান্ত পাল বলেন, আমি বাইরে আছি পরে জানাব।

যানজটের বিষয়ে কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার  রেজাউল করিম বাংলানিউজকে জানান, যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।