ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিলেটে বিএফএফ-সমকাল বিতর্কে চ্যাম্পিয়ন অগ্রগামী স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
সিলেটে বিএফএফ-সমকাল বিতর্কে চ্যাম্পিয়ন অগ্রগামী স্কুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০১৫ এর সিলেট জেলা পর্বে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ চ্যাম্পিয়ন হয়েছে।

‘তর্কে বিতর্কে বিজ্ঞানের সাথে’ – স্লোগানে শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



প্রতিযোগিতায় অংশ নেওয়া চ্যাম্পিয়ন দলের বিতার্কিকরা হলেন, আতকিয়া আতিয়া, য়ুম্মাম থামোয় সেতু ও জান্নাতুল নাঈম মায়িশা।

প্রতিযোগিতা শেষে অগ্রগামী বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থসহ অন্য অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আগামী ২২ মে একই ভেন্যুতে সিলেটসহ ৬ জেলার চ্যাম্পিয়ন স্কুলকে নিয়ে প্রতিযোগিতার সিলেট আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হবে। অঞ্চল পর্বের বিজয়ী দল ঢাকায় জাতীয় প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করবে।

ফাইনালে মাত্র ৩ পয়েন্টের ব্যবধানে রানার্সআপ হয় স্কলার্সহোম স্কুল, পাঠানটুলা শাখা। সেরা বিতার্কিক হয়েছেন বিজিত দলের দলনেতা ফারজানা রিফাত রাহা।

এই দলের অপর দুই বিতার্কিক হলেন- ফাতেমা আহমেদ ও আতিকা সালসাবিল।

ফাইনালে ওঠার পথে অগ্রগামী বালিকা ৪ পয়েন্টের ব্যবধানে বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজকে ও স্কলার্সহোম স্কুল ৪ দশমিক ৫ পয়েন্টের ব্যবধানে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে।

প্রতিযোগিতায় আরও অংশ নেয়- সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ ব্যাংক স্কুল ও আনন্দ নিকেতন।

বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ডিবেটিং সোসাইটির সাবেক সহ-সভাপতি ইশতিয়াক হোসেন মুনশি ও একই সংগঠনের সাবেক সভাপতি তাসলিমা আক্তার।

মডারেটরের দায়িত্ব পালন করেন সমকালের সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী।

সমকালের সিলেট ব্যুরো স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলুর পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা করেন অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. কবির খান ও স্কলার্সহোমের পাঠানটুলা শাখার উপাধ্যক্ষ মো. আবদুল আজিজ।

শুভেচ্ছা বক্তব্য দেন সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী ও স্বাগত বক্তৃতা দেন সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের আহ্বায়ক রাজকুমার দাস।

প্রতিযোগিতায় ফলাফল সমন্বয়সহ সার্বিক সহযোগিতায় ছিলেন সমকালের ফটো সাংবাদিক ইউসুফ আলী, শাবিপ্রবি প্রতিনিধি তন্ময় মোদক, সিলেট সুহৃদ সমাবেশের যুগ্ম আহ্বায়ক ইমরান আহমদ, সদস্য সচিব সুব্রত বসু, সুহৃদ রাতুল পুরকায়স্থ, সুজিত দাস, আবদুল আলিম, মালেক সৈকত ও রাকিব আহমদ।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
এনইউ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।