ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘নতুন প্রজন্মের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ’

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
‘নতুন প্রজন্মের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মের মেধা বিশ্বমানের। এই প্রজন্মের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ।



শনিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে জাতীয় প্রযুক্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার তথ্য-প্রযুক্তি খাতকে বিশেষ অগ্রাধিকার দিয়েছে। ৭০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ অত্যাধুনিক ‘হাইটেক পার্ক’ গড়ে তোলা হচ্ছে। নতুন প্রজন্ম প্রযুক্তি এবং আধুনিক জ্ঞান ব্যবহার করে দেশকে উন্নতির শীর্ষস্থানের দিকে নিয়ে যাচ্ছে।

উৎসব উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, আজকের তরুণরাই বাংলাদেশের আগামীর পথ দেখাচ্ছে। সুন্দর আগামী তরুণদের দ্বারাই রচিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল  হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফ উদ্দিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, জনতা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপক আবু নাসের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির পরিচালক ফজলুল করিম পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ অধ্যাপক কায়কোবাদকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

দুদিনব্যাপী এই উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

শুক্রবার গেমিং ও প্রোগ্রামিং বিষয়ক ইভেন্টের মধ্যে দিয়ে এ উৎসব শুরু হয়। পরে আউটসোর্সিং, সাইবার ক্রাইম, থ্রিডি ও গেম ডেভেলপমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রযুক্তি উৎসবের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে আইটি রিলেটেড প্রজেক্ট প্রদর্শনী (মোবাইল অ্যাপস ও ওয়েব অ্যাপস), আইটি কুইজ, গেমিং প্রতিযোগিতা (ফিফা এবং এন.এফ.এস), প্রযুক্তি বিষয়ক নাটিকা, কনসার্ট। দেশের প্রায় ১০টি কলেজ ও ৩০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ আয়োজনে অংশগ্রহণ করছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।