ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুবিতে ছাত্রলীগের ধর্মঘটের ডাক

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
কুবিতে ছাত্রলীগের ধর্মঘটের ডাক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগ নেতার মুক্তির দাবিতে রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে তার অনুসারী নেতাকর্মীরা।

শনিবার (২৫ এপ্রিল) বিকেলে সাংবাদিকদের ধর্মঘটের বিষয়টি জানান শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজের মুক্তির দাবিতে আন্দোলনরত নেতাকর্মীরা।



এদিকে, আটকের প্রতিবাদে ও সবুজের মুক্তি দাবিতে দুপুরে ক্যাম্পাসের মূল ফটকের সামনে থেকে শালবন বিহার পর্যন্ত বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট শুরু করে তারা।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আলী আশরাফ ইলিয়াসের মুক্তির বিষয়ে সহায়তার আশ্বাস দিলে তারা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে।

এদিকে, প্রতিপক্ষ গ্রুপ ষড়যন্ত্রমূলকভাবে সবুজকে আটক করিয়েছে অভিযোগে প্রতিপক্ষের কয়েক কর্মীকে মারধর করেছে সবুজের সমর্থকেরা।

গত শুক্রবার শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা সবুজকে অস্ত্রসহ আটক করে র‌্যাব-১১ এর সদস্যরা। পরে তাকে সদর দক্ষিণ থানায় সোপর্দ ও অস্ত্র মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।