ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছিত

দেশব্যাপী শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

কান্ট্রি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
দেশব্যাপী শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা চলাকালে পিরোজপুরের ভান্ডারিয়ায় দায়িত্বরত এক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে দেশব্যাপী শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন পালিত হয়েছে।

বাংলানিউজের ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

বাগেরহাট: উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালে শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে বাগেরহাটে বিসিএস সাধারণ শিক্ষকরা পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।



রোববার (২৬ এপ্রিল) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাট সরকারি পিসি কলেজ শাখা শিক্ষক সমিতি এই কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

শিক্ষকদের এই কর্মসূচির সঙ্গে এ সময় একাত্মতা প্রকাশ করে অংশ নেন কলেজের সাধারণ শিক্ষার্থীরাও।

৯ এপ্রিল এইচএসসি পরীক্ষা চলাকালে পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি কলেজ কেন্দ্রে পর্যবেক্ষক হিসেবে আসা সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী অধ্যাপক মোনতাজ উদ্দিন আহমেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এই প্রতিবাদে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

মানববন্ধন চলাকালে শিক্ষকরা বলেন, অধ্যাপক মোনতাজ উদ্দিন আহমেদকে যারা শারীরিকভাবে লাঞ্ছিত করেছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে আমরা শিক্ষক সমাজ আরো কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হব।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নাসরিন বেগম, মহাসচিব অধ্যাপক আইকে সেলিমুল্লাহ খন্দকার, নির্বাহী সদস্য সহযোগী অধ্যাপক মো. শাহআলম ফরাজী, শিক্ষক পরিষদের সম্পাদক সাইফুদ্দিন,  সরকারি পিসি কলেজের উপাধ্যক্ষ মোস্তাহিদুল আলম রবি প্রমুখ।

বরগুনা: বরগুনায় রোববার (২৬ এপ্রিল) বেলা ১১টায় বরগুনা সরকারি কলেজ ও বরগুনা মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা পৃথকভাবে কলেজ প্রাঙ্গণে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন-বরগুনা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যক্ষ মো. মনজুরুল আলম, ইসলামি ইতিহাসের প্রভাষক মো. মনিরুল ইসলাম, বাংলা প্রভাষক লুৎফুন্নাহার বকুল, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সম্পাদক মো. মাজেদুর রহমান, ও প্রভাষক মো. হাফিজুল হকসহ শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা কলেজ শিক্ষককে লাঞ্ছিত করার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানান।

ব্রাহ্মণবাড়িয়া: পিরোজপুরের ভান্ডারিয়ায় উচ্চ মাধ্যমিক পরীক্ষা কক্ষে দায়িত্বরত কলেজ শিক্ষক মো. মোনতাজ উদ্দিন আহমেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে মানববন্ধন ও পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে শিক্ষক পরিষদ।

রোববার দুপুর একটার দিকে কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক, সহকারি অধ্যাপক হামজা মাহমুদের নেতৃত্বে কলেজের মূল ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হানিফ, উপাধ্যক্ষ মো. আবদুর রাজ্জাক মীর, অধ্যাপক আকবর হোসেন, সহযোগী অধ্যাপক ড. মো. শাহ আলম, জাকির হোসেন, এজেএম আরিফ হোসেন, ফারজানা ক্যামেলিয়া, ফারহানা সহিদ দিতি, এবিএম মুসলিমা, আব্দুল খালেক, প্রভাষক মনির হোসেন।
 
গোপালগঞ্জ: পিরোজপুরের ভান্ডারিয়া কলেজে ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অধ্যক্ষ কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছেন শিক্ষকরা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ও শিক্ষক পরিষদ যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

রোববার বেলা ১১টার দিকে সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে স্থানীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় জেলার সরকারি ও বেসরকারি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ এম,এ হাই, প্রভাষক হাবিবুর রহমান, জীতেন্দ্রনাথ বালা, সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের প্রভাষক বেনজির আহমেদ, ছাত্রনেতা শাহ নেওয়াজ প্রমুখ বক্তব্য রাখেন।  

ঝিনাইদহ: পিরোজপুরের ভাণ্ডারিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোনতাজ উদ্দিনকে লাঞ্ছিত করার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছেন সরকারি কেসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে দিনব্যাপী কর্মবিরতি শুরু করেন তারা।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন সরকারি কেসি কলেজের অধ্যক্ষ ড.বিএম রেজাউল করিম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মহব্বত হোসেন টিপু ও জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহাম্মেদ।

এ সময় এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি এবং সেই সঙ্গে ১৯৮০ সালের পরীক্ষার কন্ডাক্ট অব রুল পরিবর্তন ও বিসিএস ক্যাডারদের আচরণবিধি নির্দিষ্ট করতে হবে বলে জানান তারা।

ভোলা: পিরোজপুরের ভান্ডারিয়ায় পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত কলেজ শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে ভোলায় কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০টা থেকে ভোলা সরকারি ফজিলাতুন্নেছা মহিলা কলেজ ও ভোলা সরকারি কলেজসহ সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একযোগে এ আন্দোলন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন- ভোলা সরকারি ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ফকরুল আলম পাশা, সহকারী অধ্যাপক জামাল হোসেন, ফরিদুজ্জামান, শিক্ষার্থী রুবাইয়া বেগম।

অপরদিকে, একই সময়ে বক্তব্য রাখেন-ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, উপাধ্যক্ষ মহসিন গোলদারসহ প্রমুখ।

রাজবাড়ী: পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দায়িত্বরত শিক্ষক মো. মোনতাজ উদ্দিনকে ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদে রাজবাড়ী সরকারি কলেজে পূর্ণ দিবস কর্মবিরতি ও মানববন্ধন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজবাড়ী সরকারি কলেজ ইউনিট।

রোববার সকাল ১১টায় কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে শিক্ষকরা এ মানববন্ধন করেন।

মানববন্ধন চলাকালে অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়ে বক্তব্য রাখেন-রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জয়নাল আবেদীন, উপাধ্যক্ষ জেসমিন নাহার প্রমুখ।

একই দাবিতে রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজে মানববন্ধন করে শিক্ষকরা। মানববন্ধনে অংশ নেন, আদর্শ মহিলা কলেজের অধক্ষ্য মো. নুরুজ্জামান, সহকারী অধ্যাপক শাহনেওয়াজ পারভেজ, মো.আব্দুর রশীদ মণ্ডল, কাজী ইমরামুল কবির প্রমুখ।

সাতক্ষীরা: পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষককে লাঞ্ছিত ও অপমানের প্রতিবাদে সাতক্ষীরায় পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রোববার সকাল সাড়ে ১০টায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ ইউনিট কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচি চলাকালে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন-সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. দিলারা বেগম, উপাধ্যক্ষ এসএম আনোয়অরুজ্জামান, প্রমুখ।

এদিকে, এর আগে সাতক্ষীরা সরকারি কলেজের সামনে অনুরূপ কর্মসূচি পালন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সাতক্ষীরা সরকারি কলেজ ইউনিট ও তালা সরকারি কলেজ ইউনিট।  

চুয়াডাঙ্গা: নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পিরোজপুর জেলার ভান্ডারিয়া সরকারি কলেজে এক শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে চুয়াডাঙ্গার সকরারি কলেজের শিক্ষকরা পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

এ সময় এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান শিক্ষকরা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির চুয়াডাঙ্গা ইউনিটের আয়োজনে রোববার সকালে চুয়াডাঙ্গা সরকারি কলেজ, চুয়াডাঙ্গা আদর্শ মহিলা কলেজ ও দর্শনা সরকারি কলেজে একযোগে এ কর্মবিরতি পালন করা হয়। এতে আরো অংশ নেয় টিচার্স ট্রেনিং কলেজ, মাউশি অধিদপ্তর, শিক্ষা বোর্ড, নায়েম, এইচএসটিটিআই, এনসিটিবিসহ শিক্ষা সংশ্লিষ্ট অফিস ও প্রকল্পর কর্মকর্তা-কর্মচারীগণ।

নীলফামারী: পিরোজপুর জেলার ভান্ডারিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোনতাজ উদ্দিনকে লাঞ্ছিত করার প্রতিবাদে নীলফামারীতে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নীলফামারী সরকারি কলেজের শিক্ষকরা।

রোববার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নীলফামারী সরকারি কলেজের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষকদের পাশাপাশি কলেজের কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নীলফামারী সরকারি কলেজ ইউনিটের সভাপতি ও কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম।

এ সময় বক্তব্য রাখেন- উপাধ্যক্ষ মো. দিদারুল ইসলাম, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ওয়ায়দুল আনোয়ারসহ সহকারী অধ্যাপক বাবুল হোসেন প্রমুখ।

মাগুরা: এইচএসসি পরীক্ষা চলাকালীন পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি কলেজে ম্যাজিস্ট্রেট কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির অন্তর্ভুক্ত শিক্ষক ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তরা মানবাধিকার পরিপন্থিভাবে শিক্ষকের ওপর লাঞ্ছনাকারীর উপযুক্ত বিচার দবি করেন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-মাগুরা সরকারি কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সরকারি মহিলা কলেজের শিক্ষক নেতা আসমা আক্তার প্রমুখ।
 
মৌলভীবাজার: উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালে দায়িত্বরত শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন পালন করেছে মৌলভীবাজার সরকারি কলেজের বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রোববার (২৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গণিত বিভাগের প্রধান সৈয়দ মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- মৌলভীবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল হামিদ সেলিম, উদ্ভিদ বিজ্ঞানের প্রভাষক মনোয়ার হোসেন, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক জিয়াউর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোবারক খান, সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের আব্দুল মালিক প্রমুখ।  

বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পঞ্চগড়: পিরোজপুরের ভান্ডারিয়া কলেজে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির পঞ্চগড় জেলা ইউনিট।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের মকবুলার রহমান সরকারি কলেজ মোড় এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কানাই লাল কুণ্ডু, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি পঞ্চগড় এম আর সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. দেলওয়ার হোসেন প্রধান, সাধারণ সম্পাদক মো. ছায়েদ আলী, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ মো. নজরুল ইসলাম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ এইচ এম হাসনুর রশিদ বাবু, মো. এহতেশামুল হক, মনিশংঙ্কর দাশ গুপ্ত, মজিবর রহমান, শাহনাজ পারভীন, আব্দুল বাতেন, আব্দুর রশিদ প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা ম্যাজিস্ট্রেট কর্তৃক শিক্ষক লাঞ্ছনার তীব্র নিন্দা জানিয়ে দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

শরীয়তপুর: শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন ও পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে।  

৯ এপ্রিল পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত পর্যবেক্ষক প্রভাষক মো. মোনতাজ উদ্দিনকে ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্ছিত করে।

এর প্রতিবাদে রোববার সকাল ১০টায় শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের উদ্যোগে শরীয়তপুর সরকারি কলেজ সংলগ্ন ঢাকা-শরীয়তপুর মহাসড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়।

শেরপুর: ভান্ডারিয়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক মোন্তাজ উদ্দিনকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার হলে লাঞ্ছিত করার প্রতিবাদে শেরপুরে মানববন্ধন ও পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করছে কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে মহিলা কলেজ প্রাঙ্গণে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি শেরপুর সরকারি মহিলা কলেজ শাখা এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন কর্মসূচিতে সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আশিষ চন্দ্রকরসহ কলেজের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা, দায়ী ব্যক্তিদের শাস্তির দাবি জানান। এ ছাড়া ১৯৮০ সালের পরীক্ষা কন্ডাক্ট রুলের পরিবর্তন ও বিভিন্ন ক্যাডার কর্মকর্তার মধ্যে আচরণ বিধিমালা নির্দিষ্টকরণের দাবি জানান।
 
কুষ্টিয়া: ভান্ডারিয়া সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দায়িত্বরত শিক্ষককে ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদে পুর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষকরা।

রোববার সকালে কুষ্টিয়া সরকারি কলেজ ও মহিলা কলেজ প্রাঙ্গণে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি এ মানববন্ধন করে।

গত ৯ এপ্রিল এইচএসসি পরীক্ষা চলাকালে ভান্ডারিয়া সরকারি কলেজ কেন্দ্রে দায়িত্বরত প্রধান পর্যবেক্ষক ও শিক্ষা ক্যাডারের সদস্য মোনতাজ উদ্দিনের সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপ্রাপ্ত উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল ইসলামের পরীক্ষা কক্ষে দায়িত্ব নিয়ে বাকবিতণ্ডা হয়।

শিক্ষকদের দাবি, ম্যাজিস্ট্রেট কোনো কারণ ছাড়াই পরীক্ষার্থীদের সামনে প্রধান পর্যবেক্ষককে দায়িত্ব নিয়ে ভৎসনা করেন ও উচ্চস্বরে কথা বলেন। এ সময় ওই শিক্ষক পরীক্ষার্থীদের অসুবিধা বিবেচনা করে তাকে কক্ষের বাইরে গিয়ে কথা বলতে বলেন। এতে ম্যাজিস্ট্রেট ক্ষিপ্ত হয়ে পুলিশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ডেকে পাঠান। পরীক্ষা শেষে উপজেলা কর্মকর্তা কলেজে পুলিশ ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে এসে তার বিরুদ্ধে মামলা ও সামারি ট্রায়াল করে হাতকড়া পড়িয়ে জেলে পাঠানোর হুমকি দেন। একপর্যায়ে ওই শিক্ষককে ম্যাজিস্ট্রেটের পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
আরএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।