ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুবিতে ধর্মঘট ২য় দিনে, ক্লাস পরীক্ষা হয়নি

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
কুবিতে ধর্মঘট ২য় দিনে, ক্লাস পরীক্ষা হয়নি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: র‌্যাব-১১ এর হাতে অস্ত্রসহ আটক হওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের মুক্তির দাবিতে ছাত্রলীগের ইলিয়াস সমর্থিতদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট দ্বিতীয় দিনে অব্যাহত রয়েছে। এ কারণে কোন বিভাগের ক্লাস পরীক্ষা হয়নি।



সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে বিক্ষুব্ধরা ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থান নেয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে, রোববারের মতো সোমবারেও পূর্ব নির্ধারিত কোন পরীক্ষা হয়নি, তবে তারা পরীক্ষা গ্রহণ করতে প্রস্তুত রয়েছেন।

এদিকে, আন্দোলনকে আরো গতিশীল করার লক্ষ্যে ছাত্রলীগ রোববার ‘ইলিয়াস মুক্তি পরিষদ’ গঠন করে এবং ইলিয়াস ক্যাম্পাসে না ফেরা পর্যন্ত সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধের আহ্বান জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়।

এ প্রসঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগ সভাপতি (ইলিয়াস সমর্থিত) রেজা-ই ইলাহি বলেন, দাবি আমাদের একটাই ইলিয়াস ভাইয়ের মুক্তি চাই। ইলিয়াস ক্যাম্পাসে না ফেরা পর্যন্ত আমাদের এই ধর্মঘট অব্যাহত থাকবে।

ধর্মঘটের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আইনুল হক বলেন, আন্দোলনের কারণে যেন ক্লাস পরীক্ষা বন্ধ না হয় সে জন্য তাদের বলা হয়েছে। শিক্ষার্থীরা ক্লাসে এলেই আমরা পরীক্ষা নিবো।
 
শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১১টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কাছে ময়নামতি শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে ইলিয়াস হোসেনকে অস্ত্রসহ আটক করে র‌্যাব-১১।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।