ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইডেন কলেজ হোস্টেলে ফাটল, অনির্দিষ্ট কালের জন্য হোস্টেল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
ইডেন কলেজ হোস্টেলে ফাটল, অনির্দিষ্ট কালের জন্য হোস্টেল বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রোববার (২৬ এপ্রিল) দ্বিতীয় দফায় ভূমিকম্পের ঘটনায় রাজধানীর ইডেন মহিলা কলেজের শেখ ফজিলাতুন্নেসা ছাত্রী হোস্টেলের ভবনে ফাটল দেখা দিয়েছে। এ ঘটনায় কর্তৃপক্ষ অনির্দিষ্ট কালের জন্য ওই হোস্টেলটি বন্ধ ঘোষণ‍া করে।



সোমবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে ইডেন কলেজের ছাত্রীরা হোস্টেল ছেড়ে যাওয়ার সময় এ তথ্য জানা যায়।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরেজমিনে গিয়ে ওই হোস্টেলের ১১২২ নম্বর কক্ষে সবচেয়ে বেশি ফাটল দেখা যায়। এছাড়া ২, ৩, ৬, ৭, ৮, ১১সহ অধিকাংশ কক্ষেই কম-বেশি ফাটলের চিহ্ন চোখে পড়ে।

শেখ ফজিলাতুন্নেসা হোস্টেলের ১১২২ নম্বর কক্ষের এক ছাত্রী নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, ১১ তলা বিশিষ্ট নবনির্মিত ওই হোস্টেলের কাল (রোববার) সারারাত আমরা বাইরে ছিলাম। সোমবার সকালে হোস্টেল ম্যাডাম (ইনচার্জ) জানানো হলে তিনি আমাদের হোস্টেল ছাড়ার নির্দেশ দেন।

শেখ ফজিলাতুন্নেসা হোস্টেলের ইনচার্জ শামসুনাহার হোস্টেল খুলে দেওয়ার বিষয়ে বাংলানিউজকে বলেন, ইঞ্জিনিয়ার এসে হোস্টেল পর্যবেক্ষণ করে যেদিন খুলে দিতে নিরাপদ মনে করবেন, সেই দিনই হোস্টেল খুলে দেওয়া হবে।

কলেজের ছাত্রীরা বাংলানিউজকে জানান, শেখ ফজিলাতুন্নেসা ছাত্রী হোস্টেলের ভবনে ফাটলের ঘটনায় কর্তৃপক্ষ অনির্দিষ্ট কালের জন্য হোস্টেলটি বন্ধ ঘোষণা করে তাদের হোস্টেল খালি করতে বলে। পরে তারা হোস্টেল ছেড়ে দেন।

ছাত্রীরা জানান, রোববার ভূমিকম্পের পর হোস্টেলে ফাটল দেখা দিলে কর্তৃপক্ষ ছাত্রীদের আর হোস্টেলে থাকতে দেয়নি। ফলে ছাত্রীরা হোস্টেলের বাইরে মাঠে এবং অন্য ভবনের বারন্দায় রাত্রিযাপান করতে হয়।

বাংলাদেশ সময়: ১৯১৬  ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫, আপডেট- ২০২৭ ঘণ্টা
এসজেএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।