ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির নাটমন্ডল মিলনায়তন সংস্কারের উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
ঢাবির নাটমন্ডল মিলনায়তন সংস্কারের উদ্যোগ ছবি: দেলোয়ার হোসেন বাদল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্যকেন্দ্র নাটমন্ডল মিলনায়তন সংস্কারের জন্য সংস্কৃতি মন্ত্রণালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ যৌথভাবে উদ্যোগ গ্রহণ করেছে।

সোমবার (২৭ এপ্রিল,২০১৫) বিকেল সাড়ে ৩টায় থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

অনুষ্ঠান শেষে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুজিত চক্রবর্তী সাংবাদিকদের জানান, সংস্কৃতি মন্ত্রণালয় ও থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্যকেন্দ্র নাটমন্ডল মিলনায়তন সংস্কারের উদ্যোগ গ্রহণ করেছে। আর এ উদ্যোগে সংস্কৃতিমন্ত্রী সম্মতি দিয়েছেন। এর কাজ অতি দ্রুত শুরু হবে বলেও তিনি জানান।
 
তিনি বলেন,  শুধু সংস্কার নয়,সংস্কারের পাশাপাশি বাংলাদেশ সরকারের আয়োজনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে নাট্য উৎসবগুলো আয়োজিত হবে, সেখানে এই বিভাগের প্রযোজিত ও নির্মিত নাটকগুলো নিয়ে বিভাগের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা যেন অংশগ্রহণ করতে পারে এবং আন্তর্জাতিকভাবে গবেষণা করতে পারে সেজন্য সংস্কৃতি মন্ত্রণালয় সহযোগিতা করবে। আর এ বিষয়টি নিয়ে উভয়েই সম্মত হয়েছে।  

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক,নাট্য শিল্পী ওয়াহেদা মল্লিক জলি,রহমত আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা,এপ্রিল ২৭,২০১৫
এলকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।