ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে জীববৈচিত্র্য বিষয়ক কর্মশালা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
জাবিতে জীববৈচিত্র্য বিষয়ক কর্মশালা

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশবাদী সংগঠন ‘প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ’র আয়োজনে ‘বাংলাদেশের জীববৈচিত্র্য’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  
 
সোমবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।


 
কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনোয়ার হোসেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ গোলাম রব্বানী, বাংলা বিভাগের মোহাম্মদ মামুন অর রশীদ ও আই.ইউ.সি.এন বাংলাদেশের পাখি বিশেষজ্ঞ এবিএম সারওয়ার আলম দীপু প্রমুখ বক্তব্য রাখেন।
 
মোহাম্মদ গোলাম রব্বানী ও মোহাম্মদ মামুন অর রশীদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশের বর্তমান অবস্থা এবং  প্রকৃতি সংরক্ষণ ও সচেতনতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, এবিএম সারওয়ার আলম দীপু জাহাঙ্গীরনগরসহ বাংলাদেশের পাখি বিষয়ে ও মনোয়ার হোসেন সার্বিক বিষয়ে আলোচনা করেন।  
 
অধ্যাপক ড. মনোয়ার হোসেন বলেন, জাহাঙ্গীরনগরসহ বাংলাদেশের প্রকৃতি দিন দিন ধ্বংস হচ্ছে। মূলত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবীন যে শিক্ষার্থীরা এসেছেন তাদের কেন্দ্র করে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।  
 
কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের প্রায় ৬৫ জন নিবন্ধিত শিক্ষার্থীসহ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন। পরে, একটি প্রকৃতি বিষয়ক অলিম্পিয়াডের মাধ্যমে কর্মশালা শেষ হয়।
 
কর্মশালায় সংগঠনের সভাপতি ফৌজিয়া আহমেদ রিনি ও সাধারণ সম্পাদক তন্ময়সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫ 
এমজেড/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।