ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবির ৫টি ভবনের ফাটল গুরুতর নয়

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
রাবির ৫টি ভবনের ফাটল গুরুতর নয়

রাবি: ভূমিকম্পে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত মতিহার হলসহ বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ভবনে ফাটলের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ফাটলগুলো পরিদর্শন করেছে। পরিদর্শন শেষে ফাটলগুলো গুরুতর নয় বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।



বুধবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. ইউনুস আহমদ খান ওইসব ভবনের ফাটলগুলো পরিদর্শন করেন।

শনিবার ও রোববার ভূমিকম্পের পর বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত মতিহার হল, সৈয়দ আমীর আলী হল, তৃতীয় ও চতুর্থ বিজ্ঞান ভবন এবং প্রশাসনিক ভবনে ফাটল দেখা দেয়।

অধ্যাপক ড. ইউনুস আহমদ খান বলেন, তিনি জানান, ফাটলগুলো গুরুতর নয়। শিক্ষার্থীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

তিনি আরো বলেন, অন্যান্য ভবনের তুলানায় মতিহার হলে একটু বেশি পরিমাণে ফাটল দেখা দিয়েছে। তবে সেগুলো শুধু ওপরের প্লাস্টার, ভেতরে ফেটেছে বলে মনে হচ্ছে না। এ হলের ১০২ ও ১০২ নম্বর রুমসহ দোতলা ও তিন তলার কিছু কিছু রুমে ফাটল দেখা দিয়েছে। এছাড়া নিচতলার ৭টি পিলারের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে।

হলটি পরিত্যক্ত ঘোষণা করা হবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের কোনো ক্ষতি হোক তা চাই না। হলটি পরিত্যক্ত করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। যে ফাটলগুলো তৈরি হয়েছে সেগুলো মেরামত করা সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটি যে প্রতিবেদন জমা দিবে,  সে প্রতিবেদন পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।