ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে হাইস্কুল প্রোগ্রামিং ঘিরে উৎসবের আমেজ

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মে ৭, ২০১৫
শাবিতে হাইস্কুল প্রোগ্রামিং ঘিরে উৎসবের আমেজ

সিলেট: জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৫ উপলক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলছে উৎসবের আমেজ।

২ মে শুরু হওয়া রেজিস্ট্রেশন চলবে মঙ্গলবার (১৪ মে) পর্যন্ত।

প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে সারাদেশের মতো সিলেট অঞ্চলেও এ প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের আলো ছড়িয়ে দিতে এ ব্যতিক্রমী আয়োজন। প্রোগ্রামিংয়ের পাশাপাশি থাকছে কুইজ প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় জুনিয়র (ষষ্ঠ-নবম) এবং সিনিয়র বিভাগে (দশম-দ্বাদশ ও পলিটেকনিক ৪র্থ সেমিস্টার) শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।

এদিকে, কুইজ প্রতিযোগিতায় জুনিয়র (ষষ্ঠ-অষ্টম), মাধ্যমিক (নবম-এসএসসি) এবং উচ্চ মাধ্যমিক (একাদশ-এইচএসসি ও পলিটেকনিক) বিভাগে শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ‘এ’ তে প্রতিযোগিতার রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থীদের ২ কপি পাসপোর্ট সাইজের ছবি এবং পরিচয়পত্র বা বেতন রশিদ অথবা ফলাফল বই সঙ্গে আনতে হবে।

প্রতিযোগিতার স্থানীয় সহযোগী হিসেবে রয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের “সিএসই সোসাইটি”।

এছাড়া বিজ্ঞান বিষয়ক সংগঠন বিজ্ঞানের জন্য ভালোবাসা, সাস্ট সায়েন্স এরেনা এবং ক্যাম সাস্টও স্থানীয় সহযোগী হিসেবে রয়েছে বলে জানিয়েছেন “বিজ্ঞানের জন্যে ভালোবাসার” সিনিয়র সহ-সভাপতি ইমরান হোসাইন সৌরভ।

অপরদিকে, প্রোগ্রামিং প্রতিযোগিতার জন্যে বেসিক কর্মশালার (ওয়ার্কশপ) আয়োজন করছে প্রতিযোগিতার স্থানীয় সহযোগী সাস্ট সায়েন্স এরেনা। আগামী শনিবার (০৯মে) সকাল ১০টায় শাবি ক্যাম্পাসে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। এদিন সকাল পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীগণ ১শ’ টাকায় রেজিস্ট্রেশন করতে পারবেন।
তবে সঙ্গে আনতে হবে ল্যাপটপ।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘন্টা, মে ০৭, ২০১৫
এনইউ/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।