ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ছাত্রলীগের ধর্মঘটে কুবির একাডেমিক কার্যক্রম স্থবির

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
ছাত্রলীগের ধর্মঘটে কুবির একাডেমিক কার্যক্রম স্থবির

কুবি: ছাত্রলীগের টানা ধর্মঘটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একাডেমিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।
 
র‌্যাবের হাতে আটক ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের মুক্তির দাবিতে তার পক্ষের নেতাকর্মীদের ডাকা ধর্মঘটে এ অবস্থা সৃষ্টি হয়েছে।


 
বুধবার (২৯ এপ্রিল) ধর্মঘটের চতুর্থ দিনে কোন বিভাগে পূর্ব নির্ধারিত ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ক্যাম্পাস ছিল অনেকটাই ফাঁকা।  
 
চতুর্থ দিনে আন্দোলনকারীরা তাদের প্রতিপক্ষ ছাত্রলীগ নেতা মাহমুদুর রহমান মাসুমের কুশপুতুল দাহ করে। এছাড়া, সকাল থেকে বিক্ষুব্ধরা ক্যাম্পাসের ভেতরে ও বাইরে দফায় দফায় মিছিল করে।
 
আন্দোলনকারীদের অভিযোগ তারা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের সামনে গেলে হল থেকে তাদের শান্তিপূর্ণ মিছিল লক্ষ্য করে প্রতিপক্ষ গ্রুপের কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে।  
 
পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্র জানায়, রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্ধারিত কোনো পরীক্ষা হয়নি।  
 
কুবি ছাত্রলীগ নেতা ইলিয়াস মুক্তি পরিষদের আহ্বায়ক ফখরুল পারভেজ বলেন, প্রতিপক্ষ গ্রুপের ছাত্রলীগ নেতারাই ইলিয়াসকে ষড়যন্ত্রমূলকভাবে ধরিয়ে দিয়েছে। অস্ত্রসহ যে ছবি উঠানো হয়েছিল, তা ছিলো সাজানো নাটক। ইলিয়াসকে মুক্তি না দেওয়া পর্যন্ত তাদের ধর্মঘট অব্যাহত থাকবে।  
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আইনুল হক বাংলানিউজকে জানান,  শিক্ষকরা নিয়মিত বিভাগে আসছেন। শিক্ষার্থীরা আসলে ক্লাস-পরীক্ষা হবে।
 
এর আগে, শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১১টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী ময়নামতি শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে ইলিয়াস হোসেনকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ আটক করে র‌্যাব-১১।
 
বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৫ 
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।