ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রত্যেক উপজেলায় ভোকেশনাল হবে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ২, ২০১৫
প্রত্যেক উপজেলায় ভোকেশনাল হবে ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিদেশের চাহিদার প্রতি লক্ষ্য করে শেখ হাসিনার সরকার দেশে দক্ষ জনশক্তি গড়ে তুলছেন। এজন্য দেশের প্রত্যেক উপজেলায় পর্যায়ক্রমে ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠ‍ান গড়ে তোলা হবে।



শনিবার (০২ মে ) রাত ৯টার দিকে রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে টিইভিটির সমাপনী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশ এনে দিয়েছেন। তার স্বপ্নপূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, দেশ গড়ার কাজে বর্তমান সরকারের সঙ্গে ডিপ্লোমা প্রকৌশলীরাও কাজ করে যাচ্ছেন। তাদের হাত দিয়েই গড়ে উঠছে দক্ষ শ্রমিক। এরা বিদেশে গিয়ে অর্থ আয়ই নয়, দেশের সুনামও অর্জন করছেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ। তিনি বলেন, দেশের সাধারণ মানুষের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে কারণে সরকার কারিগরি শিক্ষার প্রতি খুবই গুরুত্ব দিয়েছেন। তারা সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সম্মেলনে কলম্বো প্লান স্টাফ কলেজের সদস্যভুক্ত ২০টি দেশের প্রতিনিধি ছাড়াও অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মঙ্গোলিয়া ও সার্কভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা অংশ নেয়।

এদিকে, শনিবার রাতে ঢাকা ঘোষণার মধ্য দিয়ে টিইভিটি সম্মেলন শেষ হওয়ার কথা থাকলেও ঢাকা ঘোষণা করা হয়নি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ০২, ২০১৫
এসএস/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।